Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আবারও উপেক্ষীত ইমরুল

বাংলাদেশের পাকিস্তান সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৩:৪৬ পিএম

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিসিবির ১৫ সদস্যের দল ঘোষণায় আবারও উপেক্ষীত রয়ে গেছেন বাঁহাতি ব্যাটসম্যান ই্মরুল কায়েস। তরুণ ও অভিজ্ঞদের মিশেলে একটি ভারসাম্যপূর্ণ দল ঘোষণা করেছে বোর্ড। স্কোয়াডের চমক তরুণ পেসার হাসান মাহমুদ। বিপিএলে দারুণ পারফর্ম করে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন তিনি। আর মুশফিকের অনুরোধে তাকে বাদ দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সিরিজে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম না থাকায় কায়েসের দলে অন্তর্ভুক্তির সম্ভাবনা জোরালো ছিল। কারণ বঙ্গবন্ধু বিপিএলে নজরকাড়া পারফরম্যান্স মেলে ধরেন তিনি।

পারিবারিক কারণে পাকিস্তান সফরে যাচ্ছেন না বাংলাদেশ দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিক। মূলত তার পরিবার পাকিস্তান নিয়ে ভয়ে শঙ্কিত। এই অবস্থায় পাকিস্তান গিয়ে খেলতে পারবেন না বলে মুশফিক জানান।

তাইতো মুশফিকের পরিবর্তে অভিজ্ঞ তারকা ইমরুল কায়েসের সম্ভাবনা ছিল। বঙ্গবন্ধু বিপিএলে ইমরুল ছিলেন দুর্দান্ত। যেখানে দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে কোয়ালিফাই করাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এবারের বিপিএলে ১৩ ম্যাচে করেন ৪৪২ রান। তার ব্যাটিং গড় হচ্ছে ৪৯.১১। এছাড়া ৪টি হাফসেঞ্চুরি করে চারটিতে ম্যাচ জেতাতে দলকে সাহায্য করেন তিনি। তবে এরপরও বিসিবির নজর কাড়তে পারেননি কায়েস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন