Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএম এর মাধ্যমে দেশের গণতন্ত্র ধ্বংসের আশংকা -চাঁদপুরে ড. রেজা কিবরিয়া

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৪:০০ পিএম

ইভিএম হলো ‘ইলেক্ট্রনিক ভোট ফ্রড (ইভিএফ)। বাংলাদেশের সকল মানুষ বুঝতে পারছে কোন সৎ উদ্দেশ্য নিয়ে এই পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে না। নির্বাচনে ইভিএম পদ্ধতির ব্যবহার দেশের গণতন্ত্র ধ্বংস করার সম্ভাবনা রয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে কর্মী সমাবেশে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া এ সব কথা বলেন। তিনি আরো বলেন, বিশে^র উন্নত দেশগুলো ইভিএম পদ্ধতি ব্যবহার করে দেখেছে এই পদ্ধতিতে মানুষের আসল গণতন্ত্র ধ্বংস হতে পারে। তাই তারা এ পদ্ধতিতে ভোটগ্রহণ করা থেকে বিরত থাকছে। ভোট নিয়ে মানুষের মনে কোন আপত্তি বা সন্দেহ থাকলেও এই পদ্ধতিতে চেক করার কোন সুযোগ থাকে না।

চাঁদপুর জেলা গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি, চাঁদপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক এ এইচ এম আহসানউল্লাহ, সাবেক সাধারন সম্পাদক রহিম বাদশা, মির্জা জাকির, লক্ষন চন্দ্র সুত্রধর, সদস্য শাহাদাত হোসেন শান্ত, শওকত আলী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারন সম্পাদক রিয়াদ ফেরদৌস, জেলা ফটোর্জানালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ। এ সময় চাঁদপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং স্থানীয় দৈনিক পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেজা কিবরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ