Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসারের নেপথ্য জানালেন শাবানা আজমি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৫:০৯ পিএম

সংসার জীবনের মধুর কিন্তু কঠিন নেপথ্যের কথা শেয়ার করেছেন বলিউড অভিনেত্রী শাবানা আজমি। তার স্বামি জাভেদ আখতারের ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে ১৭জানুয়ারি তিনি এ বিষয়ে কথা বলেছেন।

পারিবারিক সূত্রে আগে থেকেই জাভেদ আখতারের সাথে পরিচয় ছিল শাবানা আজমির। জাভেদ আখতারের উজ্জ্বল চিন্তাধারা মুগ্ধ করেছিল শাবানা আজমিকে। নিজেদের অনেক আগ্রহের বিষয়ে মিল থাকায় সম্পর্কে জড়িয়ে গিয়েছিলেন তারা। কিন্তু তাকে বিয়ে করা সহজ ছিল না। কারণ জাভেদ আখতার তখন বিবাহিত এবং দুই সন্তানের বাবা। আর তাই জাভেদ আখতারকে ভালো লাগলেও যোগাযোগ বন্ধ করে দিয়েছিলেন শাবানা আজমি। সম্পর্ক ভেঙ্গে ফেলার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দুজনেই বুঝতে পেরেছিলেন যে তাদের একের অপরকে দরকার। ১৯৮৪ সালে বিয়ে করেন তারা।

বিয়ের পরে অনেকেই শাবানা আজমিকে বলতেন, কবিকে বিয়ে করা সৌভাগ্যের। তখন তাদেরকে শাবানা আজমি বলতেন, জাভেদ আখতার বাস্তবে একদমই রোমান্টিক নন। দুজনের স্বভাব দুরকম। তবে যখনই শাবানা আজমি কোনো বিপদে পড়েছেন, জাভেদ আখতারকে পাশে পেয়েছেন।

শাবানা আজমি জানান, কাজের ক্ষেত্রে সবসময় আরও ভালো করার জন্য উৎসাহ দেন জাভেদ আখতার। গান কিংবা অভিনয়ে উচ্চারণ শুদ্ধ করার ব্যাপারে জোর দেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ