Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নাই -গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৫:২৭ পিএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালবাভে লেখা পড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দও পরিবেশ রাখতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যদি লেখা পড়ার সাথে খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকান্ড, সন্ত্রাস, মাদক তাদেরকে স্পর্শ করতে পারবে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশিপাশি খেলাধুলা চালিয়ে যাবে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও।
গৃহায়ণমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করছে। সুতরাং কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদেরও নজর রাখতে হবে। তিনি গতকাল শনিবার সকালে সরকারী স্বরূপকাঠি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮ তম বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, শিক্ষার্থীরা দেশের ভবিষৎ। তাই মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দুরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তাদেরও অগ্রনী ভূমিকা রাখতে হবে। সুশিক্ষা তোমরা তোমাদের পিতা মাতা ও শিক্ষকদের মুখ উজ্জল করবে, জাতিকে উন্নত করবে। কাজেই প্রতিটি শিক্ষার্থীকে সঠিক শিক্ষা গ্রহনের মধ্য দিয়ে সু নাগরিক হওয়ার আহ্বান জানান।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হক,স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির, সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) মো. রিয়াজ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ,সম্পাদক এসএম ফুয়াদ, ওসি মো. কামরুজ্জামান, র‌্যাব -৮ ’র ডিএডি মো. আমজাদ হোসেন, ডিএডি আবুল কালাম, নারী ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন