Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

শিরোপা দিয়েই সানিয়ার ফেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৬:৩৯ পিএম

টেনিস কোর্ট থেকে মাঝে দূরে ছিলেন দুই বছর। কিন্তু দৃঢ় প্রত্যয় থাকায় স্বপ্নের মতোই শুরু হলো সানিয়া মির্জার ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস। ছেলের মা হয়ে কোর্টের লড়াইয়ে ফিরেই জিতে নিলেন ট্রফি। চ্যাম্পিয়ন হলেন ডব্লিউটিএ হোবার্ট ইন্টারন্যাশনালে।

নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি গড়ে আজ (শনিবার) ফাইনালে ধরাশায়ী করলেন দ্বিতীয় বাছাই শুই পেং ও শুই ঝাং জুটিকে। অবাছাই এ ইন্দো-ইউক্রেনিয়ান জুটি এক ঘণ্টা ২১ মিনিটে ৬-৪ ও ৬-৪ গেমে চীনা জুটিকে হারিয়ে লিখলেন রূপকথার নতুন কাহিনী।

তনয় ইজহানের জন্মের পর এই প্রথম কোনো টুর্নামেন্টে অংশ নিলেন মা সানিয়া। তবে তার অলিম্পিক বছরটা শুরু হলো দাপটের সঙ্গে। অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি পর্বও সারলেন নিজস্ব স্টাইলে।

এটি সানিয়ার ৪২তম ডব্লিউটিএ দ্বৈত ট্রফি। ২০১৭ সালে মার্কিন পার্টনার বেথানি মাটেক-স্যান্ডসকে সঙ্গে নিয়ে ব্রিসবেন ইন্টারন্যাশনাল ট্রফি জেতার পর এটাই প্রথম। ২০১৮ ও ২০১৯ মৌসুমে ডব্লিউটিএ সার্কিটে কোনো ম্যাচ খেলেননি ভারতীয় এ টেনিস সেনসেশন। স্বামী পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে সন্তান উপহার দিতেই নেন টেনিস থেকে ছুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন