Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া-খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে -নৌ পরিবহণ প্রতিমন্ত্রী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৬:৫১ পিএম

নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া-খালেদা জিয়ারা ধর্মকে নিয়ে রাজনীতি করেছে। বার বার ধর্মকে ব্যবহার করেছে। তারা বলেছিল আওয়ামীলীগ ক্ষমতায় এলে উলুধ্বনি শোনা যাবে মসজিদে। শেখ হাসিনা ১১ বছর ধরে ধারাবাহিকভাবে ক্ষমতায় আছে। এর আগে ৫ বছর ক্ষমতায় ছিল। আপনারা কখনো উলুধ্বনি শুনেছেন? শুনেন নি। এটা তাদের ভাওতাবাজী। তিনি গতকাল শনিবার সকালে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ গহিমন নেছা দাখিল মাদরাসায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে চারতলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, দেশ স্বাধীন হওয়ার পরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। কারণ এ দেশের ৯০ ভাগ মানুষ মুসলমান। এই মুসলমানরা যদি সঠিকভাবে ইসলাম না জানে, সঠিক ইসলামের পথ অনুসরণ না করে তাহলে আমরা বিভ্রান্ত হব। যেভাবে মুক্তিযুদ্ধের সময় ইসলামের কথা বলে আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করেছিল পাকিস্তান হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা। তিনি আরও বলেন, কি বিভৎসতা ছিল মুক্তিযুদ্ধের সময় তা আপনারা দেখেছেন। পাকিস্তানী হানাদার বাহিনী ও আল বদর-আল শামসরা সেদিন মানুষের কাপড় খুলে দেখেছিল যে তারা হিন্দু না মুসলমান। যা ইসলাম কখনও সমর্থন করে না। এই জায়গা থেকে আমাদের উদ্ধার করতে জাতির পিতা ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। যেন মানুষ সঠিকভাবে ইসলাম সম্পর্কে জানতে পারে। তাদের অনেক প্রকাশনা রয়েছে। যা পড়ে আমরা ইসলাম সম্পর্কে জানতে পারি।
মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব আনোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট বক্তব্য দেন।
উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদরাসা শিক্ষা বিভাগের ‘নির্বাচিত বেসরকারী মাদরাসাসমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২ কোটি ৯৩ লাখ ৪৪ হাজার ৯৬১ টাকা ব্যয়ে হাফিজাবাদ গহিমন নেছা দাখিল মাদরাসার জন্য চার তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান কাজ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।
নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিকেলে তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনায় গতিশীলতা আনয়নের নিমিত্তে গঠিত উপদেষ্টা কমিটির ২য় সভায় অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ