Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সিরাজদিখানে উচ্চ বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখে এজেন্ট ব্যাংকিং দিবস পালন

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৮:০৯ পিএম

সিরাজদিখানের ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পাঠদান বন্ধ রেখে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং দিবস ২০২০ পালন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলার জৈনসার ইউনিয়নের ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে ছাত্র-ছাত্রীদের নিয়ে দুপুর ১ টা পর্যন্ত এ দিবস পালন করা হয়।
সরোজমিনে দেখা যায়, সকাল থেকে বিদ্যালয়ের প্রায় আড়াইশত ছাত্র-ছাত্রী অনুষ্ঠানের অপেক্ষায় শ্রেণি কক্ষের বাহিরে মাঠে অনুষ্ঠানে চেয়ারে বসে থাকতে দেখা গেছে। দুপুর পর্যন্ত খাবারের জন্য সকল ক্লাস বন্ধ করে শিক্ষার্থীদের মাঠে বসিয়ে রাখা হয়। বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষ অনুষ্ঠানের খাবার ও অন্যান্য কাজে ব্যবহার করতে দেখাগেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এজেন্ট ব্যাংকিংয়ের ৬ষ্ঠ বার্ষিকী ও এজেন্ট ব্যাংকিং দিবসের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি ও জৈনসার ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু ও প্রধান শিক্ষক শেখ আমীন। ব্যাংক এশিয়া গত ২০১৪ সালে ১৭ জানুয়ারীতে প্রথম এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু করে। ভবানীপুর বাজার এজেন্ট মো. ইসলাম শেখ, তিনি বিদ্যালয়ের সভাপতির কাছের লোক হওয়া ছাত্র-ছাত্রীদের বাধ্য করে বিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ করে এ অনুষ্ঠান করেছেন। বিদ্যালয় সভাপতি রফিকুল ইসলাম দুদুর নিজ স্বার্থে এ অনুষ্ঠান করার অনুমতি দিয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আমিন বলেন, এ অনুমতি সভাপতি সাহেব দিয়েছে। আসলে বিদ্যালয়টি এমপিও ভুক্ত না হওয়ায় সভাপতির স্বীদ্ধান্তেই স্কুল চলে।
বিদ্যালয়ের সভাপতি রফিকুল ইসলাম দুদু জানান, স্কুলের ছাত্র-ছাত্রীর একাউন্ট থাকায় স্কুলের স¦ার্থে অনুমতি দিয়েছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আব্দুল ওয়াহিদ মোহাম্মদ সালেহ জানান, এ বিদ্যালয় ম্যানেজিং কমিটি দ্বারা পরিচালিত। সকল দায়-দ্বায়িত্ব কমিটির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনিয়ম

২২ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ