Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

তিতাসে শিক্ষার্থীকে ৯ম শ্রেণিতে ভর্তি না করার অভিযোগ

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লার তিতাস উপজেলায় জেডিসি পরীক্ষায় সকল বিষয়ে পাস করার পরও ভর্তি করছে না মাদরাসা কর্তৃপক্ষ এমন অভিযোগ শিক্ষার্থীর। ঘটনাটি ঘটেছে উপজেলার দুধঘাটা নুরে মোহাম্মদী (সা.) দাখিল মাদরাসায়।
জানা যায়, মাদরাসায় নিয়মিত শিক্ষার্থী সামিয়া আক্তার ২০১৯ সালের জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২.৩৯ পেয়ে সকল বিষয়ে পাশ করেছে। ১ জানুয়ারি বিনামূল্যে বই উৎসবের দিন সামিয়া মাদরাসায় গেলে তাকে পাঠ্য বই দেয়নি মাদরাসা সুপার। পরবর্তীতে সে তার কাকীমাকে নিয়ে ভর্তি হতে গেলেও ভর্তি করায়নি। এরকমভাবে পর পর ৩দিন ভর্তি হতে গিয়ে ফেরৎ আসে সামিয়া।
শিক্ষার্থী সামিয়া কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার মা মারা গেছেন আজ দেড় মাস হলো, মা না থাকায় কাকীমা কে নিয়ে ৩ দিন ভর্তি হতে যাই, তারপরও আমাকে ভর্তি করে নাই।
এ ব্যাপারে মাদরাসার সহ-সুপার আব্দুল হালিম বলেন কর্তৃপক্ষের নির্দেশ তোমাকে ভর্তি করানো যাবে না। মাদরাসা সুপার মাওলানা ইব্রাহীম খলিল বলেন, ভর্তির বিষয়ে আমি জানি না, সহ-সুপার বলতে পারবেন।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী বলেন, বিষয়টি আমি শুনেছি এবং সুপারকে ফোন দিয়ে জানতে চেয়েছি কেনো ভর্তি করানো হচ্ছে না, সুপার আমাকে সঠিক উত্তর দিতে পারেনি, আমি ছুটিতে আছি এসে বিষয়টি দেখব। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, কেনো ভর্তি করবে না, আমি সুপারের সাথে কথা বলব। সামিয়ার পিতা শফিকুল ইসলাম বলেন, আমার মেয়ে সকল বিষয়ে পাস করার পরও কেনো ভর্তি করানো হচ্ছে না বিষয়টি আমি সহ-সুপার আব্দুল হালিমের নিকট জানতে চাইলে তিনি বলেন, ফাউন্ডারদের সাথে আপনার সম্পর্ক যেহেতু খারাপ আপনি ২০ হাজার টাকা দেন আমি আপনার মেয়ের ভর্তির ব্যবস্থা করে দিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন