Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

চার জেলায় শীতবস্ত্র বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মাঘের তীব্র শীতে অসহায় দরিদ্র মানুষ দিশেহারা। শীত নিবারণে হিমশিম খাচ্ছে প্রতিদিন। আর এসময় হতদরিদ্র গরিব মানুষের পাশে এসে সহযোগিতার হাত বাড়ান সমাজের দানশীল, ধনবান হৃদয়বান মানুষ। এসব শীতার্তদের মাঝে সরকার ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ হতে জয়পুরহাট, রাজবাড়ী, দাউদকান্দি ও চৌদ্দগ্রামে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে জয়পুরহাট রেড ক্রিসেন্ট ইউনিট। গতকাল শনিবার সকালে রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে ৪০০ পিস মোটা চাদর ২০০ পিস কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা পরিষদ ও জয়পুরহাট রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, জয়পুরহাট রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি গোলাম হক্কানী প্রমুখ।
দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, দাউদকান্দি মেয়র ও বাংলাদেশের কনিষ্ঠ মেয়র নাইম ইউসুফ সেইন গত শুক্রবার বিকাল ৪টায় ৭নং ওয়ার্ডে মাইজপাড়া গ্রামে অসহায় দুস্থদের মাঝে নিজ তহবিল থেকে কম্বল বিতরণ করেন। এসময় মেয়রের মা সালমা ইউসুফ উপস্থিত ছিলেন। এছাড়া প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব, প্যানেল মেয়র হাজী এনামুল হক এমেল ও পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীতে শ্রী কৃঞ্চ সেবা সংঘের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় রাজবাড়ী জেলা শহরের হরিসভা মন্দির প্রাঙ্গণে কম্বল বিতরণ অনুষ্ঠানে শ্রী কৃঞ্চ সেবা সংঘের সভাপতি সাবেক কাস্টমস কর্মকর্তা শিবুপদ বিশ্বাসের সভাপতিত্বে শ্রী কৃঞ্চ সেবা সংঘের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক জয়দেব কর্মকার, শ্রী কৃঞ্চ সেবা সংঘের মহিলা বিষয়ক সম্পাদক শুক্লা সরকার প্রমুখ বক্তৃতা করেন। পরে শ্রী কৃঞ্চ সেবা সংঘের উদ্যোগে ১শ’ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে নারী সংগঠন চেষ্টা ও দেলোয়ার হোসেন কামাল ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ২ শতাধিক শীতার্ত গরীব মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের ফেলনা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও মো. মাসুদ রানা। দেলোয়ার হোসেন কামাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ভিকারুন্নেছা হোসেনের সভাপতিত্বে ও ফেলনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মান্নানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সাপ্তাহিক আমাদের প্রত্যাশা’র সম্পাদক ও প্রকাশক আবদুল জলিল রিপন, ইউনিয়ন আ.লীগের সভাপতি আবুল কাশেমসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন