Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ঢাকা সিটি নির্বাচন ও এসএসসি পরীক্ষা দুটোই পেছালো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৮:৩৩ পিএম | আপডেট : ৮:৫৭ পিএম, ১৮ জানুয়ারি, ২০২০

অবশেষে সনাতন ধর্মাবলম্বীদের দাবির মুখে পেছানো হলো ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ। নতুন তারিখ অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ নির্বাচন। আর নির্বাচন পেছানোর কারণে এসএসসি ও দাখিলসহ সমমানের পরীক্ষাও দু’দিন পেছানো হয়েছে। তাই ১ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরুর কথা থাকলেও এখন তা ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।
শনিবার সন্ধ্যায় নির্বাচন ভবনে জরুরি বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের নির্বাচন পেছানোর কথা জানান। এর আগে বিকেল ৪টার পর নির্বাচন কমিশনে জরুরি বৈঠক শুরু হয়। বৈঠক শেষে সিইসি নুরুল হুদা বলেন, ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও নির্বাচনের কারণে তা শুরু হবে ৩ ফেব্রুয়ারি।
৩০ জানুয়ারি সনাতন ধর্মালম্বীদের সরস্বতী পূজা থাকায় বিভিন্ন মহলের চাপে নতুন তারিখ ঘোষণা করল নির্বাচন কমিশন। পূজার কারণে ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছিলেন সনাতন ধর্মাবলম্বীরা। এমনকি গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনেও বসেছেন শিক্ষার্থীরা।
রাজনৈতিক দলগুলোও এ নিয়ে বক্তব্য দিচ্ছে। ভোট পেছানোর ক্ষেত্রে সরকার বা আওয়ামী লীগের কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও। ভোট পেছানোর দাবির বিষয়টি আদালত পর্যন্তও গড়িয়েছে।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ১৮ জানুয়ারি, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
    স্বরস্বতি পূজার জন্য ১দিন নির্বাচন পিছানো একটি দৃষ্টান্ত।ভারতের অমিতশাহ বলুনতো?বাংলাদেশ সংখ্যালগুদের প্রতি কেমন আচারন করছে?বাংলাদেশ সব সময় সংখ্যালগুদের সাথে ভ্রাত্রি সুলভ আচারন করে থাকে।আমাদের সরকার ও প্রশাসন কখনোই বিমাতা সুলভ আচারন করে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ