Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

অনশন ভাঙ্গলেন শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৯:৫০ পিএম

দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোয় অনশন ভাঙ্গলেন আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী ও ইসিকে ধন্যবাদ জানিয়ে টানা ৫৫ ঘন্টা অনশন শেষে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেছে তারা।

শিক্ষার্থীদের পক্ষ থেকে জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন। সরস্বতী পূজার দিনে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছানোর দাবিতে আজ শনিবার পর্যন্ত চলা ওই অনশনে ১২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিলেন। অনশনে অসুস্থ হয়ে পড়া মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অভি দাস প্রিতম এবং পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সুকেশ দেবকে ভর্তি করা হয় হাসপাতালে।

উৎপল বিশ্বাস বলেন, 'শিক্ষার্থীদের যৌক্তিক দাবিকে বিবেচনায় নিয়ে নির্বাচনের তারিখ পরিবর্তন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাচ্ছি।'

এর আগে আজ রাত পৌনে ৯টার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান পানি ও জুস খাইয়ে অনশন ভাঙান। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভুইয়া ও সহকারী প্রক্টররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশন

২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ