Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

পাকিস্তানে ‘সঙ্গীহীন’ ডোমিঙ্গো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

অনেক জল্পনা-কল্পনা শেষে অবশেষে চ‚ড়ান্ত হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। তিন ফরম্যাটে তিন দফায় পাকিস্তান গিয়ে খেলবে বাংলাদেশ দল। তবে এই সফরে যেতে অস্বীকৃতী জানিয়েছেন ক্রিকেটার ও কোচিং স্টাফের অনেকেই। দলের সাথে পাকিস্তানে যেতে কোন আপত্তি নেই বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর। সফর নিশ্চিত হবার পরই উচ্ছাস নিয়ে এই প্রোটিয়া জানিয়েছেন, ‘আমি দলের সঙ্গে পাকিস্তান যাচ্ছি। যেহেতু বোর্ড (বিসিবি) দলকে পাকিস্তান পাঠাচ্ছে, আমার সেখানে যেতে কোন আপত্তি নেই।’

হেড কোচ যেতে চাইলেও কোচিং স্টাফের অনেকেই সঙ্গী হিসেবে পাচ্ছেন না পাকিস্তানে। বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি পাকিস্তান যেতে চান না। তার বদলে স্পিনারদের নিয়ে কাজ করবেন দেশি সোহেল ইসলাম। ফিল্ডিং কোচ রায়ান কুকও জানিয়েছেন অস্বীকৃতি। আঙুলে চোট পাওয়ায় যাচ্ছেন না লঙ্কান ট্রেইনার মারিও ভিল্লাভারায়নও। তার বদলে সেই দায়িত্ব সামলাবেন স্থানীয় তুষার কান্তি হাওলাদার। ভিডিও এনালিস্ট ভারতীয় শ্রীনিবাস চন্দ্রশেখর যে যাবেন না সেটি বলার অপেক্ষা রাখে না। যাচ্ছেন না ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জিও। তবে হেড কোচকে সঙ্গ দিতে ঠিকই সফর সঙ্গী হচ্ছেন প্রোটিয়া ফিজিও জুলিয়ান ক্যালেফাতো।

খেলোয়াড়দের মধ্যে অনেক আগে থেকেই জানা গিয়েছিল মুশফিকুর রহিম পাকিস্তানে যেতে চান না। এবার সেই অনানুষ্ঠানিক কথা পেয়েছে আনুষ্ঠানিক মাত্রা। এরই মধ্যে মুশফিকের কাছ থেকে আনুষ্ঠানিক পত্র পেয়েছে বিসিবি। যেখানে মিস্টার ডিপেন্ডেবল জানিয়েছেন কোন সফরের কোন পর্যায়েই তিনি থাকছেন না। পাকিস্তানে যেয়ে বাংলাদেশ ৩টি টি-টোয়েন্টি, ২টি টেস্ট ও ১টি ওয়ানডে খেলবে বাংলাদেশ দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন