Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

ইসলামবিদ্বেষী ড্রেসকোড বাতিল করুন

বিবৃতিতে নূর হোসাইন কাসেমী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম


রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের ড্রেসকোড থেকে মেয়েদের স্কার্ফ ও ছেলেদের টুপি ব্যবহারের পূর্বের বিধি পরিবর্তন করায় প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি অবিলম্বে ইসলামবিদ্বেষী ড্রেসকোড বাতিল করে পূর্বের নিয়ম বহাল রাখার দাবি জানান।

এক বিবৃতিতে তিনি বলেছেন, ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে ইসলামী ভাবাদর্শ ও সংস্কৃতি চর্চার জন্য সর্বত্র বেশ সুনাম ছিল। তিনি বলেন, চলতি শিক্ষাবর্ষে স্কুল কর্তৃপক্ষ হঠাৎ ছাত্র ছাত্রী ও অভিভাবকদের ইচ্ছার বিপরীতে ইসলামবিদ্বেষী নতুন ড্রেসকোড জারি করেছে। যেখানে ছাত্রীদের জন্য হিজাবের বাধ্যবাধকতা তুলে দিয়েছে। ওড়না ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে। ছাত্রদের জন্য টুপি ব্যবহারের যুগ যুগ ধরে চলে আসা বাধ্যবাধকতাও তুলে নিয়েছে।

আইডিয়াল স্কুল কর্তৃপক্ষের ধর্মবিমুখী এই সিদ্ধান্ত খুবই হতাশাজনক ও আত্মবিধ্বংসী।
কোনভাবেই এই সিদ্ধান্ত সুস্থসংস্কৃতি চর্চার সহায়ক তো নয়ই, বরং ধর্মভীরু পরিবারের ছাত্র ছাত্রীদের মাঝে ইসলামবিমুখী ও ইসলামবিদ্বেষী মনোভাব তৈরিতে সহায়ক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ