Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আগুয়েরোর জোড়া গোলের পরও সিটির ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৭:৪১ এএম

পাঁচ মিনিটের ব্যবধানে সার্জিও আগুয়েরো দুই গোল করে দারুণ এক জয়ের সম্ভাবনা জাগলেও ড্র নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। টানা তিন জয়ের পর ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট হারাল বর্তমান চ্যাম্পিয়নরা। শনিবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ২-২ ড্র হয় ম্যাচটি। বিরতির আগে সফরকারীদের এগিয়ে নিয়েছিলেন জেঙ্ক তসুন। দ্বিতীয়ার্ধের শেষ দিকে আগুয়েরোর দুই গোলের পর নিজেদের জালে বল জড়ান ফের্নান্দিনিয়ো।

শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে চাপ তৈরি করে স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটে এগিয়ে যেতে পারত তারা। বাঁজামাঁ মাঁদির দারুণ ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি অরক্ষিত রাহিম স্টার্লিং।

চতুর্দশ মিনিটে কেভিন ডে ব্রুইনের ফ্রি-কিক গোলরক্ষককে পরাস্ত করলেও ফেরে ক্রসবারে লেগে। প্রথমার্ধের শেষ দিকে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় প্যালেস। কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন জার্মান ফরোয়ার্ড তসুন।

বিরতির পর আক্রমণে ধার বাড়াতে গাব্রিয়েল জেসুস ও রিয়াদ মাহরেজকে মাঠে নামান গুয়ার্দিওলা। সাফল্যও মেলে দ্রুত। ৮২তম মিনিটে সমতা আনে সিটি। জেসুসের ক্রসে শরীর শূন্যে ভাসিয়ে বলে পা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন আগুয়েরো। এই গোলে আর্জেন্টাইন ফরোয়ার্ড এককভাবে উঠে আসেন প্রতিযোগিতায় সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় চারে। পেছনে ফেলেন প্রিমিয়ার লিগে ১৭৭টি গোল করা চেলসির বর্তমান কোচ ও সাবেক মিডফিল্ডার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে। ২৬০ গোল নিয়ে সবার ওপরে অ্যালান শিয়েরার। তালিকার দুইয়ে থাকা ওয়েইন রুনির গোল ২০৮টি। তিনে থাকা অ্যান্ডি কোলের গোল ১৮৭টি।

৮৭তম মিনিটে দলকে এগিয়ে নেন আগুয়েরো। মাঁদির ক্রসে দারুণ এক হেডে বল জালে জড়ান সিটির সর্বকালের সেরা গোলদাতা। এই নিয়ে প্রিমিয়ার লিগে তার মোট গোল হলো ১৭৯টি। আর সব প্রতিযোগিতা মিলে সিটির হয়ে ৩৬০ ম্যাচে ২৫১টি গোল করলেন তিনি।

তবে ম্যাচের নাটকীয়তার বাকি ছিল আরও। শেষ মিনিটে সমতায় ফেরে প্যালেস। জাহার ক্রসে বল ফের্নান্দিনিয়োর পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এই ড্রয়ে ২৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়েই রইল গুয়ার্দিওলার দল। দুই ম্যাচ কম খেলা লিভারপুল ৬১ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন