Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

‘লাইফ লাইন কর্ণফুলী, এ নদী না বাঁচলে অর্থনীতি বাঁচবে না’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ২:১৭ পিএম

কর্ণফুলী নদীকে দেশের অর্থনীতির লাইফ লাইন উল্লেখ করে নৌ-পরিবহন মন্ত্রণালয় সস্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, এই নদীর শ্বাসরোধ করা হয়েছে। কর্ণফুলী না বাঁচলে দেশের অর্থনীতিকেও বাঁচানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি। নদী রক্ষায় তিনি কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।
চট্টগ্রাম বন্দরের সম্মেলন কক্ষে রোববার এক বন্দর ব্যবহারকারীদের সঙ্গে মতবিনিয়ম সভায় তিনি এ আহ্বান জানান। শুক্রবার চট্টগ্রাম বন্দর সফরে কমিটির সদস্যরা চট্টগ্রাম আসেন। ওই চট্টগ্রাম বন্দর পরিদর্শন শেষে শনিবার কমিরি সদস্যরা মাতারবাড়িতে গভীর সমুদ্রবন্দর পরিদর্শনে যান।
মতবিনিময় সভায় কমিটির সদস্য রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, এম আবদুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, এসএম শাহজাদা, নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুছ ছাত্তার, উপ সচিব বেগম মালেকা পারভীন। চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ স্বাগত বক্তব্য রাখেন। চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন) জাফর আলমসহ বন্দরের কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্ণফুলী

১৩ অক্টোবর, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯
১২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ