Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

কুবি শিক্ষকের বক্তব্য মিথ্যাচার যৌন হয়রানীর শিকার ছাত্রীর দাবী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ২:৫৫ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলী রেজওয়ান তালুকদার সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনা যৌন হয়রানীর অভিযোগ মিথ্যা বলে দাবী করলেও অভিযোগকারী ছাত্রী পাল্টা দাবী করে বলেছেন, এটাও ওই শিক্ষকের একধরণের মিথ্যাচার। যৌন হয়রানীর সামগ্রিক ঘটনাকে আড়াল করে সাজানো ও মনগড়া বক্তব্য দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করছে ওই শিক্ষক। রোববার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে ওই শিক্ষক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে কুবি শিক্ষক আলী রেজওয়ান সান্ধ্যকালীন কোর্সের ওই ছাত্রীর পরিচয় তুলে ধরে তাকে মানসিক ভারসাম্যহীন, পরকীয়ায় আসক্তসহ তার ব্যক্তিগত বিভিন্ন বিষয় তুলে ধরে এবং এসবের নেপথ্যে ইংরেজি বিভাগের আরেক শিক্ষকের ইন্ধন রয়েছে বলে নিজেকে নির্দোষ দাবী করেন। সংবাদ সম্মেলনে ওই ছাত্রীর ব্যক্তিগত বিভিন্ন বিষয় কিভাবে জানেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব কৌশলে এড়িয়ে যান শিক্ষক রেজওয়ান। তাঁর বক্তব্যে ব্যাপক মিথ্যাচার রয়েছে এমনটি আঁচ করতে পেরে তিনি তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন শেষ করেন।

এদিকে এবিষয়ে জানতে চাইলে যৌন হয়রানীর শিকার ওই ছাত্রী জানান, ‘কোর্সের ক্লাস শুরুর সময় ওই শিক্ষক আমাকে ক্লাস প্রতিনিধি বানিয়েছিলেন। পরীক্ষায় নাম্বার বাড়িয়ে দেয়ার আশ্বাস দিয়ে আমার ফোন নম্বর নিয়েছিলেন। আমার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগও স্থাপন করেছিলেন। ম্যাসেঞ্জারে খালি গায়ের ছবি পাঠাতেন। বিভিন্ন সময়ে আমাকে নানা কারণে তার রুমে ডাকতেন। এছাড়া পরীক্ষায় নাম্বার বাড়িয়ে দেবে বলে অনৈতিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দিতেন এবং কুমিল্লা শহরে নিজের বাসায় যাওয়ারও প্রস্তাবও দিয়েছিলেন। ওনার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনে যৌন হয়রানীর অভিযোগ করেছি। ওই শিক্ষক নিজেকে বাঁচানোর জন্য এবং ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার হীন উদ্দেশ্যে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তার বক্তব্যের পুরোটাই মিথ্যাচার। আমি আমার অভিযোগের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত আশা করছি এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি, যাতে আর কোন ছাত্রী ওই শিক্ষকের দ্বারা যৌন হয়রানীর শিকার না হয়’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি

২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ