Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

রুপা’র নতুন সভাপতি ড. আজাদ, সম্পাদক গোলাম সবুর

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৩:১৫ পিএম

রাজশাহী ইউনিভার্সিটি সাইকোলজি এলামনাই অ্যাসোসিয়েশনের (রুপা) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বিভাগের প্রফেসর ড. মো. মজিবুল হক আজাদ খান সভাপতি ও কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গোলাম সবুর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। শনিবার রাতে রাবির কাজী নজরুল ইসলাম মিলনায়তনে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. এনামুল হক এ কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি ড. মাসুদুল হক সিদ্দিকী, সহ-সভাপতি এইচ এম সাঈদ, ফেরদৌস আহমেদ, শামীম রেজা মিলন, মুহাম্মদ কাইউম-উল-হক, আব্দুল কাদের সবুজ, কোষাধ্যক্ষ ড. এ.কে.এম. রেজানুর রহমান নীলু প্রমুখ।
এদিকে কমিটিতে উপদেষ্টা নির্বাচিত হয়েছেন, বিভাগের প্রাক্তন প্রফেসর ড. এম আর আলী, সাবেক রাবি প্রো-ভিসি মুহম্মদ নূরুল্লাহ, মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ও সভাপতি ড. মোহা ঃ এনামুল হক (সমন্বয়ক), প্রফেসর ড. নাজমা আফরোজ, সাবেক শিক্ষার্থী জাহিদুল হক বাবুল, এ্যাড. আব্দুল ওয়াদুদ।

এর আগে মনোবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের সর্বসম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়।

নব নির্বাচিত সা. সম্পাদক গোলাম সবুর জানান, এলামনাই এ্যাসোসিয়েশনের মাধ্যমে মনোবিজ্ঞান গ্রাজুয়েট ও মনোবিজ্ঞান শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক পরিচয়, ভাববিনিময়, পেশাগত তথ্যের আদান প্রদান, সম্মান ও সৌহার্দ্যরে বন্ধন দৃঢ় করবে। একই সঙ্গে বিভাগের ভাবমূর্তিকেও সম্প্রসারিত করবে।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মনোবিজ্ঞান বিভাগটি ১৯৫৬ সালে যাত্রা শুরু হয়। বিভাগটি প্রতিষ্ঠার পর থেকে মনোবিজ্ঞান বিষয়ে ডিগ্রীপ্রাপ্ত গ্রাজুয়েটগণ দেশে ও আন্তর্জাতিক পরিমন্ডলে শিক্ষা ও গবেষণা প্রসারে ভূমিকা রেখে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ