Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

১০০এক্স জুম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা আনছে স্যামসাং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৫:০০ পিএম

গ্যালাক্সি ফোন লাইনে বড় ধরনের পরিবর্তন নিয়ে আসছে স্যামসাং। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ১২০ মেগাহার্টজ ডিসপ্লে, ফাইভ জি কানেক্টিভিটি, এক্সিনোজ চিপসেট এবং আগের চেয়েও দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর যুক্ত হতে পারে নতুন গ্যালাক্সি এস২০ ফোনে।

গ্যালাক্সি এস২০- এর পেছনে থাকতে পারে পাঁচটি ক্যামেরা নিয়ে বিশেষ ক্যামেরা অঞ্চল। ফোনটিতে থাকতে পারে ৮কে ভিডিও ফিচার সহ নতুন ফিচার মোড ডিরেক্টরস ভিউ, সিঙ্গেল টেক ফটো এবং নাইট হাইপারল্যাপস। আইস ইউনিভার্সের তথ্যানুযায়ী, গ্যালাক্সি এস২০- তে ব্যবহার করা হবে আইএসওসেল ব্রাইট এইচএমএক্স এবং এর সাহায্যে ক্যামেরা ১২০৩২ ী ৯০২৪ পিক্সেল ও ৪২ মেগাবাইটের ছবি তোলা যাবে। এর ভিডিও সেন্সর সুপার ফেস ডিটেকশন সাপোর্ট করবে ফলে অটো ফোকাসিং- এর ক্ষেত্রে স্বল্প আলোতেও অনেক দ্রুত ফোকাস করা যাবে এ ফোন দিয়ে।

স্যামসাং- এর গ্যালাক্সি এস২০-তে যুক্ত করতে পারে স্পেক্ট্রোমিটার নামে পরিচিত অতিরিক্ত একটি সেন্সর। এ সেন্সর দিয়ে কোনো বস্তুর কেমিক্যাল মেকআপ বিশ্লেষণ করা যাবে। শরীরের মেদ কিংবা ত্বকের আদ্রতা পরিমাপ করে স্বাস্থ্যগত বিশ্লেষণ করতে এ ফিচার। এছাড়াও, এ ফিচারের সাহায্যে দেখা ওষুধ আসল নাকি নকল, কিংবা ফলে চিনির মাত্রা কতো। এছাড়াও, এ ফিচার নানাবিধ প্রয়োজনীয় কাজে ব্যবহার করা যাবে।

এটা খুবই স্বাভাবিক যে, অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ স্যামসাং গ্যালাক্সি এস২০- এ থাকবে আগের সংস্করণের চেয়েও শক্তিশালী ব্যাটারি। গ্যালাক্সি এস২০ই- তে থাকতে পারে ৪০০০ এমএএইচ ব্যাটারি এবং এস২০ প্লাস কিংবা আল্ট্রাতে থাকতে পারে ৫০০০ এমএএইচ ব্যাটারি। আর এ ধারণা সত্যি হলে, বাজারে এখন যতো ফ্ল্যাগশিপ ফোন পাওয়া যায়, এর মধ্যে এ মডেলের ব্যাটারিই হবে সবচেয়ে শক্তিশালী।

সব জল্পনার অবসান ঘটবে আগামী ১১ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিতব্য ফোনটির উন্মোচন অনুষ্ঠানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যামসাং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ