Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘ডিজিটাল বাংলাদেশ মেলা’য় সেরা প্যাভেলিয়নের পুরস্কার পেলো হুয়াওয়ে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৫:২৮ পিএম

দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০’ এ সেরা প্যাভেলিয়নের পুরস্কার পেয়েছে হুয়াওয়ে। বিনামূল্যে ৫-জি পরীক্ষা, রিয়েল টাইম ভিআর উপভোগ, হিউম্যানয়েড রোবট শো, ৫-জি স্মার্টফোনের অভিজ্ঞতা অর্জনের মতো আকর্ষণীয় সব আয়োজনের মাধ্যমে সর্বাধিক দর্শক আকৃষ্ট করায় তাদেরকে এই পুরষ্কার দেয়া হয়েছে।

শনিবার বিকেলে মেলার সমাপনী অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিইও ঝাং ঝেংজুনের হাতে সেরা প্যাভেলিয়নের পুরষ্কারটি তুলে দেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় অর্থমন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল ছাড়াও টেলিযোগাযোগ মন্ত্রণালয় ও হুয়াওয়ের শীর্ষস্থানীয় কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

গত ১৬ জানুয়ারি শুরু হওয়া ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’য় প্রথমবারের মতো বিনামূল্যে ৫-জি অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেয় হুয়াওয়ে, যেখানে ডেটা ট্রান্সফারের গতি ছিলো সেকেন্ডে ১.৬ জিবি। এতে পুরো মেলা জুড়েই সব বয়সী দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে হুয়াওয়ে প্যাভেলিয়নে।

তিন দিনের এই মেলায় সরাসরি ৫জি স্পিড ও লো-ল্যাটেন্সি অভিজ্ঞতা অর্জন করা ছাড়াও দর্শনার্থীদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দুতে ছিলো, ‘হিউম্যানয়েড রোবট’। বিশেষ এই রোবটটিকে নিজেদের হাতের ইশারায় পরিচালনা করে ফুটবল খেলিয়েছেন দর্শনার্থীরা। পাশাপাশি ছিলো ৫জি প্রযুক্তির মাধ্যমে রিয়েল-টাইম ভি-আর উপভোগ করার সুযোগ, যেখানে ৫-জি ভিআর চোখের পরার সাথে সাথেই অংশগ্রহণকারী নিজেকে আবিষ্কার করেছেন বরফের ওপর স্কিইরত অবস্থায়। উন্নত প্রযুক্তি এবং ভার্চুয়াল রিয়েলিটির সরাসরি অভিজ্ঞতা দিতেই এই আয়োজন রেখেছিলো হুয়াওয়ে।

এছাড়া হুয়াওয়ের ৫জি স্মার্টফোনের অভিজ্ঞতা গ্রহণের পাশাপাশি ছিলো বাজারে বর্তমান হুয়াওয়ের ফোনগুলো কেনার সুযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন