Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জয়ে শুরু পাকিস্তানের বিশ্বকাপ মিশন

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৬:৪১ পিএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে পাকিস্তান। টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে স্কটল্যান্ডকে ৩৮.২ ওভার হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রোহাইল নাজিরের দল।

পচেফস্ট্রুমে স্কটল্যান্ডের দেওয়া মাত্র ৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে অবশ্য চাপেই পড়ে এশিয়ার দেশটি। দলীয় ৪ রানে পাক শিবিরে জোড়া আঘাত হানে স্কটিশ বোলাররা। হায়দার আলী ৪ ও মোহাম্মদ শেহজাদ শূন্য রান করে সাজঘরে ফেরেন।

তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন রোহাইল নাজির ও ইরফান খান। এ দুইজন ৪৭ রানের জুটি গড়ে সহজ জয়ের ভিত গড়ে দেন। ২৩ বলে ২৭ রান করে আউট হন রোহাইল। তবে কাশিম আকরামকে নিয়ে দলকে জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন ইরফান। এ ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৩৮ রানে। আরেক ব্যাটসম্যান কাশিম ৫ রান নিয়ে অপরাজিত থাকেন।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরু থেকে পাক বোলারদের তোপের মুখে পড়ে তারা। প্রথম ওভারের চার বলের মধ্যেই দুই উইকেট তুলে নেন পাক পেসার তাহির হোসেন। এরপর দলীয় ২৪ রানে আরও একবার স্কটিশ শিবিরে আঘাত হানেন তাহির।

পাক বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। ২৩.৫ ওভারেই সবকয়টি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৭৫ রান জমা করতে পারে তারা। সর্বোচ্চ ২০ রান করেন সাইদ শাহ। টমাস ম্যাকিন্টস করেন ১৭ রান। আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

শেষ দিকে স্কটিশ শিবিরে তাণ্ডব চালান পেসার মোহাম্মদ ওয়াসিম। দলের সেরা বোলারও তিনি। ৭.৫ ওভার বোলিং করে মাত্র ১২ রানে ৫ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ৩২ রানে ৩ উইকেট নেন তাহির। বাকি ২ উইকেট শিকার করেন আব্বাস আফ্রিদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন