Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

সালাউদ্দিনের মতে ‘মিডিয়া দ্বিধাবিভক্ত’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৭:৫৭ পিএম | আপডেট : ৯:৩৬ পিএম, ১৯ জানুয়ারি, ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের মতে মিডিয়া বর্তমানে দ্বিধাবিভক্ত! চলমান মুজিববর্ষের প্রথম ক্রীড়া আসর বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে নি¤œমানের বিদেশি দলগুলোকে খেলানো হচ্ছে। এমন অভিযোগ তুলে দু’দিন আগে বাফুফের কঠোর সমালোচনা করেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব ও ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার মো. রুহুল আমিন। যিনি বাফুফের আগামী নির্বাচনের সভাপতি পদপ্রার্থী। তার এই সমালোচনার খবর ফলাও করে প্রচার হয় দেশের প্রায় সব প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়াতে। এ কারণেই রোববার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘মিডিয়া দ্বিধাবিভক্ত’ হয়ে পড়েছে! তার এমন কথায় ফুটবলবোদ্ধাদের মন্তব্য, বঙ্গবন্ধু গোল্ডকাপে ভালোমানের দল আনতে না পেরে মিডিয়াকে একহাত নিয়ে কি বোঝাতে চাইছেন বাফুফের সভাপতি?

মরিশাসে বলতে গেলে ফুটবল চর্চা খুবই সামান্য। জানা গেছে, সেখানে কোনো ঘরোয়া লিগ হয় না। অধিকাংশ ফুটবলাররাই অপেশাদার। অনেকটা জোড়াতালি দিয়ে কিশোরদের নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলতে এসেছে দেশটি। আর সিশেলসের মানও তেমন ভাল নয়। এমন দল নিয়ে জাতির জনকের নামে টুর্নামেন্ট আয়োজন করে সমালোচনার মুখে পড়েছে বাফুফে।

জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশগ্রহণকারী বিদেশি দলগুলো নিয়ে প্রশ্ন ওঠেছে শুরু থেকেই। টুর্নামেন্ট শুরুর আগে স্বয়ং ফুটবলাররাই বলেছেন, বুরুন্ডি, মরিশাস এবং সিশেলস-আফ্রিকান এ তিন দেশের নাম শুনেননি তারা।

রোববার বাফুফে ভবনে আকার ইঙ্গিতে এই প্রসঙ্গ এনে সালাউদ্দিন বলেন, ‘আমার দু:খ লাগে যে আপনারা যারা মিডিয়ায়, তারা বলেছেন যে বঙ্গবন্ধু গোল্ডকাপের দলগুলো ভালোমানের নয়। তাদেরকে নাকি অনেকে চেনে না। আমি বুঝতে পারছি যে, নির্বাচনের জন্য মিডিয়াগুলো দ্বিধাবিভক্ত হয়েছে। কিছু কিছু মিডিয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ নিয়ে নেতিবাচক সংবাদ প্রচার করছে। আমরা ভাল দল আনার চেষ্টা করেছি। আফ্রিকান যে তিনটি দল নিয়ে কথা ওঠেছে তাদের সম্পর্কে আপনারাই বলছেন এই দলগুলো ভাল। আমি রাজনীতিবিদ নই, আর রাজনৈতিক বক্তব্য দেই না। আমি ফুটবল করি, ফুটবলেই থাকব।’

বুরুন্ডি এবং শ্রীলঙ্কান ফুটবল ফেডারেশনের কর্তাদের সঙ্গে বৈঠকের সময় নাকি বাফুফেকে নিয়ে নেতিবাচক খবর প্রচারের প্রসঙ্গটি তুলেছে বুরুন্ডি। এমন তথ্য জানিয়ে বাফুফের সভাপতি আরো বলেন, ‘ফিফা এবং এএফসির ঠাসা সূচির মধ্যে এই ধরনের টুর্নামেন্ট যে এখনো হয়, তাতে খুবই খুশি বুরুন্ডি ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট। তারা বলেছে যে, আপনাদের দেশের মিডিয়া আমাদের নিয়ে অনেক নেতিবাচক সংবাদ প্রচার করেছে। এটা নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। সে বলেছে যে, আমি এখান থেকে কাপটা নিয়ে যেতে চাই। আমরা যে সেরা দল, তারা চোখে দেখেই বিশ^াস করবে। আমাদেরকে তারা দাওয়াত দিয়ে গেছে যেন ভবিষ্যতে তাদের দেশে খেলতে যাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ

২২ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন