Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়ার ভয়েই আওয়ামী লীগ ইতিহাস বিকৃতির রাজনীতি করছে -ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৮:০৭ পিএম

জিয়াউর রহমানের ভয়েই আওয়ামী লীগ ইতিহাস বিকৃত করার রাজনীতি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান সম্বন্ধে এই আওয়ামী লীগকে ইতিহাস বিকৃত করার কেনো এতো চেষ্টা এতো প্রয়াস আমরা দেখতে পাই? যেহেতু আওয়ামী লীগ জানে, জিয়াউর রহমানের সফলতাগুলো যদি মানুষের সামনে চলে আসে, বর্তমান প্রজন্মের সামনে চলে আসে তাহলে আওয়ামী লীগে যেসব মিথ্যাচার করে রাজনীতি করছে তাদেরগুলো কেউ বিশ্বাস করবে না। তাই আজকে গায়ের জোরে মিথ্যাচার করে আওয়ামী লীগ ইতিহাসকে বিকৃত করছে আজকে জিয়াউর রহমানকে, তার পরিবারের সদস্যদেরকে, বিএনপিকে নানাভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তারা উঠে পড়ে লেগেছে। সেখানেই প্রমাণিত যে তারা (আওয়ামী লীগ) নিশ্চয়ই দূর্বল।

রোববার (১৯ জানুয়ারি) ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন রাজনীতি, তিনি একজন দুরদৃষ্টি সম্পন্ন রাজনীতিবিদ ও রাষ্ট্র নায়ক। এটার প্রমাণ রেখে গেছেন বাংলাদেশী জাতীয়তাবাদের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদ দল প্রতিষ্ঠার মাধ্যমে। এই সকল ক্ষেত্রগুলো আওয়ামী লীগ সেখানে ব্যর্থ হয়েছে জিয়াউর রহমান সেখানে সফল হয়েছে, বেগম খালেদা জিয়া, বিএনপি সফল হয়েছে। এগুলো যদি প্রজন্মের কাছে চলে আসে তাহলে আওয়ামী লীগের রাজনীতি থাকে না। সেজন্য মিথ্যার আশ্রয় নিয়ে তারা ইতিহাস বিকৃত করছে। জিয়ার বিরুদ্ধে আওয়ামী লীগের এই ইতিহাস বিকৃতি সফল হবে না বলেও মন্তব্য করেন তিনি।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, প্রফেসর মাহবুবউল্লাহ, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের জেরিন খান, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামল, উলামা দলের শাহ নেছারুল হক, মৎস্যজীবী দলের আবদুর রহীম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. খন্দকার মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ