Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

লক্ষীপুরে ক্যাবল কারখানায় অভিযান

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নকল বিআরবি ও বিজলী বৈদ্যুতিক ক্যাবল উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে চার কারখানা মালিককে কারাদন্ড প্রদান করা হয়েছে। এসময় জব্দ করা হয় ৪৬৩ কেজি নকল বিআরবি ও বিজলী ক্যাবল। যার আনুমানিক মূল্য ২ লাখ ১৬ হাজার টাকা। গতকাল রোববার দুপুরে র‌্যাব-১১, সিপিসি-৩ এর লক্ষীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. আবু ছালেহ এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।
এর আগে গত শনিবার গভীর রাতে নোয়াখালীর বেগমগঞ্জ ও সুধারাম থানাসহ বিভিন্ন এলাকায় নকল ক্যাবল উৎপাদন কারখানায় অভিযান চালিয়ে চার জনকে আটক করে র‌্যাব-১১। পরে নোয়াখালী জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন আমান ইলেকট্রনিকের মালিক আমান উল্লাহ আমানকে (২০) ৭ মাসের কারাদন্ড, এছাড়াও নোয়াখালী ইলেকট্রিক এর স্বত্তাধিকারী মো. শামছুল আরেফিন (২৭), বিনিময় ইলেকট্রিক এর মো. মোশারফ হোসেন (৩৭) ও আব্দুল্লাহ ইলেট্রিক এর মো. ইউসুফ দুলাল (৫০) কে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
ল²ীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. আবু ছালেহ জানান, দীর্ঘদিন থেকে নোয়াখালীতে কারখানা খুলে নকল বিআরবি ও বিজলী বৈদ্যুতিক ক্যাবল উৎপাদন ও বাজারজাত করে আসছে একটি অসাধু চক্র। পরে ভ্রাম্যমাণ আদালতে কারদন্ডের পর তাদের নোয়াখালী কারাগারে পাঠানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন