Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ফরিদপুরে অভিভাবকহীন বিএনপি

৫ মাসেও গঠন হয়নি নতুন কমিটি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ফরিদপুর জেলা বিএনপির নেতাকর্মীরা দীর্ঘ ৫ মাস ধরে অভিভাবকহীন। নেই কোনো জোড়ালো কর্মসূচি। ভেঙে পড়েছে সাংগঠনিক কর্মকান্ড। তার মধ্যে রয়েছে দলীয় কোন্দল। এ বছরের শীত মৌসুমে তৃণমূল নেতাকর্মী ও অসহায় গরীব কর্মীদের কোনো শীতবস্ত্র দিতে পারে নাই বিএনপির শীর্ষস্থানীয় নেতারা।
ফরিদপুরের বিএনপির বড় বড় শীর্ষস্থানীয় নেতাকর্মী থাকলেও তৃণমূল নেতাকর্মীদের প্রতি নেই কোনো যোগাযোগ।
তবে ফরিদপুরের বিএনপির পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও তৃণমূল নেতাকর্মী ও অসহায় ১২টি ইউনিয়নের শীত বস্ত্র বিতরণ করেছেন ফরিদপুরের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী ও কেন্দ্রীয় যুবদলের নেতা মাহবুবুল হাসান পিংকু।
অপরদিকে এই উদারতার কারণে বেশীরভাগ বিএনপির তৃণমূল নেতাকর্মীরা বর্তমান অভিভাবকহীন বিএনপির ফরিদপুর জেলা কমিটির সভাপতি হিসেবে মাহবুবুল হাসান পিংকুকে দেখতে চায়।
জানা যায়, গত ৫ সেপ্টেম্বর ফরিদপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক রহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এবং ৯০ দিনের মধ্যে ফরিদপুরে নতুন জেলা কমিটি গঠন করে কেন্দ্রে পাঠানোর নির্দেশ প্রদান করা হয়। নতুন কমিটি গঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারা হলেন বিএনপির কেন্দ্রীয় নেত্রী শামা ওবায়েত রিংকু, খন্দকার মাশুকুর রহমান মাসুক ও সেলিমুজ্জামান সেলিম। ফরিদপুর জেলা কমিটি দ্রæত না করার কারণে তৃণমূল নেতাকর্মীদের মাঝে তিক্ত ক্ষোভ দেখা দিয়েছে। তারা দ্রæত জেলা কমিটি করে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি নিয়ে মাঠে নামার আহŸান জানান। জেলা বিএনপির সদস্য বিদায়ী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ মোদাররেস আলী ইছা জানান, এমাসের মধ্যেই যেকোনো সময় নতুন কমিটি ঘোষণা করা হতে পারে বলে জানতে পেরেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ