Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ভারত যে পেঁয়াজ আমদানি করেছে, তা সরকারিভাবে নেয়ার সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৯:৫৬ পিএম

‘প্রতি বছর আমাদের ৮ লাখ টন পেঁয়াজ আমদানি করতে হয়, যার ৯০ ভাগই আসে ভারত থেকে। ভারত যে পেঁয়াজ আমদানি করেছে, তা সরকারিভাবে নেয়ার সুযোগ নেই। তবে ব্যবসায়ীরা সেগুলো অকশনে নিতে পারবেন।’- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেছেন।

আজ রবিবার (১৯ জানুয়ারি) বিকেলে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উৎসবে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

বানিজ্যমন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের দাম বেড়েছে। এছাড়াও নতুন ভ্যাট ৫ ভাগ সংযুক্ত হওয়ায় দাম বেড়েছে। তবে রোজার আগে সকল পণ্যের দাম হাতের নাগালে আনার চেষ্টা করা হচ্ছে।

মন্ত্রী বলেন, চলতি বছরে ভারত-বাংলাদেশ সীমান্তে যৌথভাবে আরও ৬টি হাট বসানো হবে। জায়গা নির্ধারণের কাজ চলছে।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর, জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, ভূরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ