Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

বর্তমান সরকার শিক্ষার জন্য অনেক বেশি আন্তরিক: শিক্ষা উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১০:০৪ পিএম

‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা জনগণের টাকায় শিক্ষা অর্জন করে। এজন্য জনগণের প্রতি তাদের দায়িত্ব অনেক। সুনাগরিক হয়ে দেশের জন্য কাজ করার মাধ্যমেই জনগণের এই ঋণ শোধ করা সম্ভব। বর্তমান সরকার শিক্ষার জন্য অনেক বেশি আন্তরিক।’- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেছেন।

আজ রবিবার (১৯ জানুয়ারি) বাকৃবির শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে স্নাতক প্রথম বর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এবার ৫০ ভাগেরও বেশি ছাত্রী ভর্তি হয়েছে। দেশে নারী শিক্ষার প্রসারে বর্তমান সরকারের গৃহীত নানা পদক্ষেপের ফলেই নারীরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাকৃবিতে এ অধিক সংখ্যক নারী শিক্ষার্থী ভর্তি হওয়াই প্রমাণ করে নারী শিক্ষার অগ্রগতিতে সরকার সফল।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. ছোলায়মান আলী ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান এবং রাজনৈতিক বিশ্লেষক ও গণমাধ্যম ব্যক্তিত্ব সুভাষ সিংহ রায়।

এ সময় অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন- ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক। এ সময় নবীন শিক্ষার্থী ও তাদের অভিভাবক, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা উপমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ