Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ভৈরব নদে কার্গোডুবি

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

অভয়নগরে নওয়াপাড়ায় ভৈরব নদে এমভি মরু দুলাল নামের কয়লাবোঝাই একটি কার্গো ডুবে গেছে। গতকাল রোববার দুপুরে উপজেলার ভৈরব নদের তামিম ঘাটে কার্গোডুবির ঘটনা ঘটে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় অর্ধ কোটি টাকা।

জানা গেছে, আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স শেখ ব্রাদার্স সাউথ আফ্রিকা থেকে কয়লা আমদানী করে। আমদানী কয়লার প্রায় সাড়ে ৪শ’ টন নিয়ে মোংলা বন্দরের হারবাড়িয়া পয়েন্ট থেকে এমভি মরু দুলাল কার্গোটি নওয়াপাড়া নৌ-বন্দরের উদ্দেশে রওনা দেয়। শনিবার সকালে কার্গোটি নওয়াপাড়ার ভৈরব নদের তামিম ঘাটে নোঙ্গর করে। রোববার সকালে কার্গোর তলদেশ ফেটে গেলে জোয়ারের সময় ওই তলদেশ দিয়ে কার্গোর হ্যাজে ও ইঞ্জিন রুমে পানি ঢুকতে শুরু করে। জোয়ারের পানি বাড়ার সাথে সাথে কার্গোটি দুপুরের মধ্যে নদীতে ডুবে যায়।

আমদানীকারক শেখ ব্রাদার্সের মার্কেটিং কর্মকর্তা সুকুমারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এমভি মরু দুলাল কার্গোতে প্রায় সাড়ে ৪শ’ টন কয়লা ছিল। উদ্ধার কাজ চলছে। অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এমভি মরু দুলালের মাস্টার ফশিয়ার রহমান কচি বলেন, তামিম ঘাটে নোঙ্গর করার সময় নদীতে ভাটা ছিল। যে কারণে নদীর তলদেশের সাথে কার্গোর আঘাত লাগে এবং ফাটল ধরে কার্গোটি আমার চোখের সামনে নদীতে তলিয়ে যায়। যার ক্ষয়ক্ষতির পরিমান প্রায় অর্ধ কোটি টাকা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্গোডুবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ