Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

নটী বিনোদিনীর বায়োপিকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পরিচালক প্রদীপ সরকারের আগামী ছবি নটী বিনোদিনীর বায়োপিক। প্রায় এক দশকেরও বেশি সময় ধরে বিনোদিনী দাসী কলকাতার নাট্যমঞ্চ দাপিয়ে বেড়িয়েছিলেন। এই চরিত্রে অভিনয় করবেন সাবেক বিশ্ব সুন্দরী ও বলিউড নায়িকা ঐশ্বর্য রাই বচ্চন।
নটী বিনোদিনীর বায়োপিক চরিত্রের জন্য প্রথমে দীপিকা পাড়–কোনকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি না বলাতে ঐশ্বর্যকে প্রস্তাব দেওয়া হয়। তিনিই এই চরিত্রে অভিনয় করবেন বলে ঠিক হয়েছে। যদি সবকিছু ঠিক থাকে তাহলে ২০১৮ সালের ‘ফানি খান’- এর পরে এটাই ঐশ্বর্য’র আগামী ছবি হতে চলেছে।

নটী বিনোদিনী কলকাতার মঞ্চে প্রায় ৮০টি চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি ২৫ বছর বয়সে মঞ্চ থেকে অবসর নিয়ে বিয়ে করেন। তারপর আবার গায়িকা হিসেবে ফিরে আসেন। প্রথম জীবনে বারাঙ্গনা ছিলেন। সেখান থেকে থিয়েটারের অভিনেত্রী তারপরে বিয়ে করে আবার গায়িকা হিসেবে ফিরে আসা।

এই ধরনের চরিত্রে যে কোনও অভিনেত্রীর কাছেই খুব লোভনীয়। মাস খানেক আগে দীপিকার সঙ্গেই যোগাযোগ করা হয়। গল্প ভালোলাগায় তিনি চিত্রনাট্য শুনতেও রাজি হয়েছিলেন। পরে দীপিকার পক্ষ থেকে জানানো হয়, এই মুহূর্তে তিনি হালকা বিষয়ের উপর ছবি করতে চাইছেন। তারপরেই ঐশ্বর্য এই চরিত্রে মৌখিক সম্মতি দিয়েছেন। চিত্রনাট্যর কাজও শেষ পর্যায়ে। ছবিটি হিন্দিতেই তৈরি হবে। এই ছবিতে বিনোদিনীর আত্মজীবনি ‘আমার কথা’ থেকেও কয়েকটি অধ্যায় দেখানো হবে। সূত্র : ইস্টার্ন আই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ