Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

মীরগঞ্জ ফেরিতে পুনরায় যানবাহন পারাপার শুরু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 বরিশাল-মুলাদী-হিজলা-মেহেদিগঞ্জ সড়কের মুলাদী ফেরীঘাটে নতুন পন্টুন ও গ্যাংওয়ে স্থাপন করে যানবাহন পারাপার পুনরায় চালু করা হয়েছে। শনিবার মধ্যরাতে গ্যাংওয়ে ও পন্টুন স্থাপনের পর রোববার সকাল থেকে সড়ক অধিদপ্তরের ফেরী চলাচল শুরু হয়। ঐ ফেরি পয়েন্টের মুলাদী প্রান্তে শনিবার সকালে অতিরিক্ত ওজনবাহি ট্রাকের চাপে পন্টুন ডুবে যাওয়ায় যানবাহন পারাপার বন্ধ হয়ে যায় । বরিশাল সড়ক বিভাগ ও ফেরী বিভাগ অতি দ্রæততার সাথে ১২ ঘন্টারও কম সময়ে ফেরি চলাচল চালু করতে সক্ষম হয়।
বরিশাল ফেরী বিভাগের নির্বাহী প্রকৌশলী রোববার সন্ধ্যায় জানান, মুলাদী প্রান্তে ডুবে যাওয়া পন্টুনের পাশে নতুন একটি পন্টুন ও গ্যাংওয়ে স্থাপন করে যানবাহন পারাপার শুরু করা সম্ভব হয়েছে। দূর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করা হলেও তার ওপরে থাকা বিদ্যুতের খুঁটিগুলো নদীতে ও পন্টুনে পড়ে থাকায় সে ঘাট এখনো চালু করা যায়নি। যত দ্রæত সম্ভব ঐসব খুঁটি অপসারণ করে পন্টুনটিও উদ্ধার করা হবে। তবে ট্রাকের চাপে পন্টুনের তলা ফেটে গিয়ে থাকলে তা কিনারায় তুলে মেরামত করতে আরো বেশ কিছু সময় লাগবে।
রোববার সকালে বিদ্যুতের খুঁটি বোঝাই একটি ট্রাক মুলাদী পয়েন্টে ফেরী থেকে তীরে উঠতে গিয়ে গ্যাংওয়ের ওপর ইঞ্জিন বন্ধ হয়ে গেলে খাড়া ঢাল দিয়ে পেছনে সরে গিয়ে পন্টুনে আটকে যায়। এতে অতিরিক্ত ওজনের চাপে পন্টুনটি নদীর দিকে কাত হয়ে ট্রাকের পিছনের অংশ পুরোপুরি এবং গ্যাংওয়ে আশিংক ডুবে যায়। এ সময় চালক ও হেলপার ট্রাকটি থেকে নিরাপদে বের হয়ে পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন

২২ জানুয়ারি, ২০২০
১১ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ