Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

রিয়ালের জয়ের নায়ক কাসেমিরো

ম্যানসিটির ড্র, চেলসির হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কয়েকদিন আগে স্প্যানিশ সুপার কাপ ট্রফি জিতেছিল রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের ক্লান্তি কাটিয়ে লা লিগাতেও সাফল্য পেলো তারা। পরশু কাসেমিরোর জোড়ায় ২-১ গোলে সেভিয়াকে হারালো মাদ্রিদ ক্লাব। এই জয়ে ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরলো রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনাকে (৪০) তারা ৩ পয়েন্ট পেছনে ফেললো।

ম্যাচের প্রথমার্ধে ধুঁকেছে রিয়াল। বেনজেমা-রামোস ছাড়া নেতৃত্বের অভাব টের পাওয়া যাচ্ছিল। ভালভার্দের মতো বক্স টু বক্স মিডফিল্ডারের অনুপস্থিতিতে মাঝমাঠের নিয়ন্ত্রণও পাচ্ছিল না রিয়াল। উল্টো দিকে প্রেসিং ফুটবল দিয়ে বারবার আক্রমণে উঠছিল সেভিয়া। দুই উইং ব্যবহার করে আক্রমণ করে ম্যাচের নিয়ন্ত্রণ বুঝে নিয়েছিল হুলেন লোপেতেগির দল। কিন্তু বক্সে ঢোকা হচ্ছিল না। ৩০ মিনিটের দিকে পেরেছিল। আর তাতে দারুণ এক হেডে গোলও করেছিলেন লুক ডি ইয়ং। কিন্তু পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি সেটা বাতিল করে দিয়েছে। ইয়ংকে মার্ক করে রাখা মিলিতাওর সামনে এসে পথ আটকানোয় ফাউল হয়েছিল বলে জানান রেফারি।

হালকা বিতর্ক ছড়ানো এ বাতিল গোলের বদলা সেভিয়া পেয়েছে। ম্যাচের ৬৪ মিনিটে ওই ডি ইয়ংই গোলার মতো এক শটে হারিয়ে দিয়েছেন ফর্মে থাকা থিবো কোর্তোয়াকে। কিন্তু গোলের আগমুহ‚র্তে বল দখলের লড়াইয়ে সেভিয়ার মুনির এল হাদ্দাদির হাতে বল লাগলেও এবার আর ভিএআর সেভিয়ার গোল আটকায়নি।

তবু যে সেভিয়া বার্নাব্যু থেকে পয়েন্ট নিয়ে যেতে পারেনি তার কারণ কাসেমিরো। ৫৫ মিনিটে ইয়োভিচের একটি ব্যাক হিল থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে আলতো চিপে রিয়ালকে এগিয়ে দিলেন কাসেমিরো। ডি ইয়ংয়ের গোলে ম্যাচে সমতা ফেরার পর আবারও হাজির হয়েছেন কাসেমিরো। ৬৯ মিনিটে সেভিয়া রক্ষণের ভুলে গোল লাইনের সামনে ফাঁকা জায়গা পেয়ে গিয়েছিলেন কাসেমিরো। লুকাস ভাসকেজের ক্রস মাপ মতো খুঁজে নিল তাঁকে। দলকে আবারও এগিয়ে দেন কাসেমিরো। ম্যাচের বাকি সময়টা পাল্টাপাল্টি আক্রমণে উপভোগ্য হলেও গোল পায়নি কোনো দলই।

একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সার্জিও আ্যাগুয়োরোর জোড়া গোলের পরও ২-২ গোলে ড্র করেছে ম্যানচেষ্টার সিটি। আর আর্সেনাল ও টটেনহাম হটস্পার নিজেদের ম্যাচে ড্র করেছে। এগিয়ে থাকা আর্সেনালকে ১-১ গোলে রুখে দেয় শেফিল্ড ইউনাইটেড। ওয়াটফোর্ডের মাঠে গোলশ‚ন্য ড্র করেছে টটেনহাম। ২৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে তারা। তাদের চেয়ে ২ পয়েন্ট কমে দশে আর্সেনাল (২৯)। আরেক ম্যাচে ঘরের মাঠে চেলসিকে ১-০ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। ২২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চারে অবস্থান চেলসির। পাঁচে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ৫ পয়েন্ট বেশি তাদের। অপর দিকে ২৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে অবস্থান নিউক্যাসলের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ