Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

ভেসে গেল পোলার্ডের সেরার কীর্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং করলেন কাইরন পোলার্ড। অধিনায়কের নৈপুণ্যে আয়ারল্যান্ডকে অল্প রানে বেঁধে ফেলল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বৃষ্টির হানায় ভেস্তে গেল দলটির সিরিজে ফেরার সুযোগ, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হলো পরিত্যক্ত। গতপরশু রাতে সেন্ট কিটসে বৃষ্টিবিঘিœত ম্যাচে আয়ারল্যান্ড ১৯ ওভারে ৯ উইকেটে করে ১৪৭ রান। পোলার্ড ৪ ওভারে ২৫ রানে পান ৪ উইকেট। জবাবে উইন্ডিজ ২.১ ওভারে ১ উইকেটে ১৬ রান তোলার পর বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরে আর খেলা শুরু হতে পারেনি।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শেষ ওভারের নাটকীয়তায় ৪ রানে জিতেছিল আইরিশরা। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় তারা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে তাদের আর সিরিজ হারের ভয় নেই। অন্যদিকে, সমতায় ফিরতে তৃতীয় ও শেষ ম্যাচটি জিততেই হবে পোলার্ডের দলকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে এবারই প্রথম ৪ উইকেট নিলেন পোলার্ড। তার আগের সেরা বোলিং ফিগার ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২০১৩ সালের ফেব্রæয়ারিতে ব্রিসবেনে ৩০ রানে ৩ উইকেট পেয়েছিলেন এই পেস অলরাউন্ডার।

টস হেরে আগে ব্যাট করতে নামা আয়ারল্যান্ডের হয়ে ২২ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন গ্যারেথ ডেলানি। এছাড়া অধিনায়ক অ্যান্ড্রু ব্যালবির্নি ৩৬ ও হ্যারি টেক্টরের ব্যাট থেকে আসে ৩১ রান। দলটির মিডল অর্ডার একাই গুঁড়িয়ে দেন পোলার্ড। দারুণ বোলিং করেন শেলডন কটরেলও। এই পেসার ৪ ওভারে মাত্র ১০ রানে নেন ২ উইকেট।

বৃষ্টি হানা দেওয়ায় ক্যারিবিয়ানরা পায় ১৫২ রানের নতুন লক্ষ্য। প্রথম ওভারেই লেন্ডল সিমন্সের উইকেট হারায় তারা। একটি করে চার-ছক্কায় ৫ বলে ১০ রান করে আউট হয়ে যান তিনি। বৃষ্টিতে খেলা থামার আগে এভিন লুইস ২ ও শিমরন হেটমায়ার ৪ রানে ব্যাট করছিলেন।
সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড : ১৯ ওভারে ১৪৭/৯ (স্টার্লিং ১৭, কেভিন ও’ব্রায়েন ৪, ব্যালবির্নি ৩৬, ডেলানি ৪৪, টেক্টর ৩১, উইলসন ৫, ডকরেল ২, সিমি ৪, ম্যাককার্থি ০, লিটল ০*; কটরেল ২/১০, শেফার্ড ১/৩৮, পিয়েরে ০/২১, ওয়ালশ ০/৩২, ব্রাভো ০/১৮, পোলার্ড ৪/২৫)। ওয়েস্ট ইন্ডিজ : (লক্ষ্য ১৯ ওভারে ১৫২) ২.১ ওভারে ১৬/১ (সিমন্স ১০, লুইস ২*, হেটমায়ার ৪*; স্টার্লিং ১/১১, সিমি ০/৫, ম্যাককার্থি ০/০)। ফল : ম্যাচ পরিত্যক্ত।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ