Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

দুর্নীতির মূলোৎপাটন ও স্বচ্ছতা নিশ্চিত করবো

হাতপাখার গণসংযোগে দুই মেয়রপ্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৮ম দিনেও বিরামহীন গতিতে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান। গতকাল সকাল থেকে রাত পর্যন্ত গেন্ডারিয়াও শ্যামপুর থানার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালান তিনি।
এ সময় অনুষ্ঠিত বিভিন্ন পথ সভাগুলোতে আলহাজ্ব আব্দুর রহমান বলেন, ঢাকা শহরের বাসিন্দাদের বসবাস যোগ্য আদর্শ নগর গড়ে তুলে মানুষের মৌলিক চাহিদাপুরণ ও ইনসাফপূর্ণ এবং ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করাই আমার মূল লক্ষ্য হবে। নাগরিক ও ভোটাধিকার ভূলুন্ঠিত হতে হবে না। হাতপাখা বিজয় হলে সাধারণ ও গণমানুষের বিজয় হবে। রাজধানী ঢাকার অন্যতম সমস্যা মাদক, ক্যাসিনা ও দুর্নীতি। শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতি মুলোৎপাটন করার কর্মসূচি গ্রহণ করবো, ইনশাআল্লাহ।
গতকাল সকালে গেন্ডারিয়া থানার সামনে দিয়ে শাখাই নগর রোড, গেন্ডারিয়া হাই স্কুল মোড়, সাধনা রোড দিয়ে ধুপখোলা বাস স্ট্যান্ড, আজগর আলি হসপিটাল, কদম রসুল মসজিদ দয়াগঞ্জ মোড়, ইবনে সিনা, করাতিটোলা চৌরাস্তা, মুরগিটোলা, লোহার পুল ক্লাব, রজনী চৌধুরী রোড, বাগিচা লোহারপুল মসজিদের সামনে দিয়ে খালপাড়, মটনার গলি, কাপড়া নগর থেকে মিলব্যারাক হয়ে সিএসডি গোডাউন, মাইট্টারপুল, ফরিদাবাদ এলাকায় প্রচারণা চালান আব্দুর রহমান। এছাড়া বিকালে দোলাইপার বাস স্ট্যান্ড, মিরহাজিরবাগ, জুরাইন বাজারে প্রচারণা চালিয়েছেন। আজ সকাল ১০টা থেকে সবুজবাগ থানার বিভিন্ন এলাকায় বিকাল ৩টা থেকে মুগদা থানায় গণসংযোগ চালাবেন তিনি।
সিটি কর্পোরেশনের কার্যক্রমে জবাবদিহিতানিশ্চিত করা হবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, নির্বাচনের তারিখ বিভ্রান্তি থেকেই বুঝা যায়, নির্বাচন কমিশন সিটি নির্বাচন নিয়ে সিরিয়াস নই। তিনি বলেন, দুর্নীতি ও অস্বচ্ছতা উন্নয়নের পথে অন্তরায়। আমরা নির্বাচিত হলে সিটি করপোরেশনের কার্যক্রমে শতভাগ স্বচ্ছতা, জবাবদিহিতা ও নাগরিক সম্পৃক্ততা নিশ্চিত করা হবে।
গতকাল রাজধানীর মোহাম্মদপুরে গণসংযোগের সময় এ কথা বলেন তিনি। বস্তিবাসীদের বিষয়ে মাসউদ বলেন, ঢাকা সিটি করপোরেশে ৩ হাজার ৩৯৪টি বস্তি আছে। এ বস্তিবাসীরা মানবেতর জীবনযাপন করে এবং পদে পদে ক্ষমতাসীন নেতাদের টাকা দিতে হচ্ছে। কিন্তু এই টাকা সিটি কর্পোরেশন পায় না। শুধু কড়াইল, ভাষানটেক ও চলন্তিকা বস্তিকে ঘিরে ২৪ টি সিন্ডিকেট গড়ে উঠেছে। এরা মাসে ৩ কোটি টাকা আয় করে। আমরা এসকল সিন্ডিকেটবাজদের হাত থেকে বস্তিবাসীকে মুক্ত করে তাদের সম্মানজনক পুনর্বাসন এবং নাগরিক সুবিধা ও মানবিক সেবা নিশ্চিত করবো। মোহাম্মদপুরে গণসংযোগকালে রাহমানিয়া মাদরাসায় বাংলাদেশের প্রবীণ ও বর্ষিয়ান আলেম শায়খুল হাদিস মাওলানা হিফজুর রহমান এবং বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হকের সাথে সাক্ষাৎ করে দোয়া নেন মাওলানা মাসউদ। আজ সকাল দশটায় উত্তরখান ও বিকাল ৪টায় দক্ষিণখান থানায় গণসংযোগ করবেন মাসউদ।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২০ জানুয়ারি, ২০২০, ৮:৩৮ এএম says : 0
    আপনাদের রাজনীতিতে আস্থা তৈরীতে সময় লাগবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ