Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

দক্ষিণ সিটিতে আ.লীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচন পরিচালনা কমিটির ক্ষোভ

কাউন্সিলর প্রার্থী তালিকা পুনঃপ্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

দলের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা দক্ষিন সিটি করপোরশন নির্বাচনকে সামনে রেখে গঠিত আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি। একই সঙ্গে কমিটির পক্ষ থেকে বিদ্রোহী প্রার্র্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জোর সুপারিশও করা হয়েছে।
গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. হুমায়ুন কবির স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- কমিটির প্রধান সমন্বয়ক এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা অত্যন্ত ক্ষোভ ও উদ্বেগের সঙ্গে বিভিন্ন বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য জোড় সুপারিশ করেন। এসময় আমির হোসেন আমু আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের পক্ষে সর্বাত্মক প্রচার ও সকল প্রকার সহযোগিতা করার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান। পাশাপাশি বিদ্রোহী প্রার্থীদেরও দলীয় শৃঙ্খলা রক্ষার্থে দল সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য অনুরোধ জানান। নাইলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ যে কোনও কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁসিয়ারি দেন আমির হোসেন আমু।
সভায় বিভিন্ন বিদ্রোহী প্রার্থী দলীয় সমর্থনে মিথ্যা প্ররোচনার অপচেষ্টা চালাচ্ছে বলেও অভিযোগ করা হয়। এবং সর্বসম্মতিক্রমে সকলের জ্ঞাতার্থে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের প্রার্থী তালিকা পুনঃপ্রকাশ করার সিদ্ধান্ত হয় বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। বিজ্ঞপ্তির সঙ্গে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পরে দল সমর্থিত প্রার্থীদের তালিকাও যুক্ত করা হয়েছে।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে পুনপ্রকাশিত যারা রয়েছেন তারা হলেন- ওয়ার্ড নম্বর-১ মো. মাহবুবুল আলম, ওয়ার্ড নম্বর-২ মো. আনিসুর রহমান, ওয়ার্ড নম্বর-৩ মো. মাকছুদ হোসেন, ওয়ার্ড নম্বর-৪ মো. জাহাঙ্গীর হোসেন, ওয়ার্ড নম্বর-৫ চিত্তরঞ্জন দাম, ওয়ার্ড নম্বর-৬ মো. সিরাজুল ইসলাম ভাট্টি, ওয়ার্ড নম্বর-৭ আবদুল বাসিত খান, ওয়ার্ড নম্বর-৮ সুলতান মিয়া, ওয়ার্ড নম্বর ৯ মো. মোজাম্মেল হক, ওয়ার্ড নম্বর-১০ মারুফ আহমেদ মনসুর, ওয়ার্ড নম্বর-১১ মো. হামিদুল হক, ওয়ার্ড নম্বর-১২ গোালাম আশরাফ তালুকদার, ওয়ার্ড নম্বর-১৩ মো. এনামুল হক, ওয়ার্ড নম্বর-১৪ ইলিয়াছুর রহমান, ওয়ার্ড নম্বর- ১৫ রফিকুল ইসলাম বাবলা, ওয়ার্ড নম্বর-১৬ মোহাম্মদ নজরুল ইসলাম, ওয়ার্ড নম্বর-১৭ মো. মাহবুবুর রহমান, ওয়ার্ড নম্বর-১৮ আ. স. ম. ফেরদৌস আলম, ওয়ার্ড নম্বর-১৯ আবুল বাশার, ওয়ার্ড নম্বর-২০ ফরিদ উদ্দিন আহম্মদ রতন, ওয়ার্ড নম্বর-২১ মোহাম্মদ আসাদুজ্জামান, ওয়ার্ড নম্বর-২২ জিন্নাত আলী, ওয়ার্ড নম্বর-২৩ মো. মকবুল হোসেন, ওয়ার্ড নম্বর-২৪ মোকাদ্দেস হোসেন জাহিদ, ওয়ার্ড নম্বর-২৫ মো. আনোয়ার ইকবাল, ওয়ার্ড নম্বর-২৬ হাসিবুর রহমান মানিক, ওয়ার্ড নম্বর-২৭ ড. ওমর বিন আবদুল আজিজ (তামিম), ওয়ার্ড নম্বর-২৮ মো. সালেহিন, ওয়ার্ড নম্বর-২৯ জাহাঙ্গীর আলম বাবুল, ওয়ার্ড নম্বর-৩০ মো. হাসান পিল্লু, ওয়ার্ড নম্বর-৩১ শেখ মোহাম্মদ আলমগীর, ওয়ার্ড নম্বর-৩২ মো. আবদুল মান্নান, ওয়ার্ড নম্বর-৩৩ আউয়াল হোসেন, ওয়ার্ড নম্বর-৩৪ মীর সমীর, ওয়ার্ড নম্বর-৩৫ মো. আবু সাঈদ, ওয়ার্ড নম্বর-৩৬ রঞ্জন বিশ্বাস, ওয়ার্ড নম্বর-৩৭ মো. আবদুর রহমান মিয়াজী, ওয়ার্ড নম্বর-৩৮ আহমদ ইমতিয়াজ মন্নাফী, ওয়ার্ড নম্বর-৩৯ ওয়ার্ড রোকন উদ্দিন আহমেদ, ওয়ার্ড নম্বর-৪০ আবুল কালাম আজাদ, ওয়ার্ড নম্বর-৪১ সারোয়ার হাসান (আলো), ওয়ার্ড নম্বর-৪২ মোহাম্মদ সেলিম, ওয়ার্ড নম্বর-৪৩ মো. আরিফ হোসেন, ওয়ার্ড নম্বর- ৪৪ মো. নিজাম উদ্দিন, ওয়ার্ড নম্বর-৪৫ হেলেন আক্তার, ওয়ার্ড নম্বর-৪৬ মো. শহিদ উল্লাহ, ওয়ার্ড নম্বর-৪৭ নাসির আহম্মেদ ভ‚ঁইয়া, ওয়ার্ড নম্বর-৪৮ মো. আবুল কালাম অনু, ওয়ার্ড নম্বর-৪৯ আবুল কালাম আজাদ, ওয়ার্ড নং-৫০ মাসুম মোল্লা, ওয়ার্ড নম্বর-৫১ কাজী হাবিবুর রহমান (হাবু), ওয়ার্ড নম্বর-৫২ মোহাম্মদ নাসিম মিয়া, ওয়ার্ড নম্বর-৫৩ মোহাম্মদ নূর হোসেন, ওয়ার্ড নম্বর-৫৪ মো. মাসুদ, ওয়ার্ড নম্বর-৫৫ মো. নুরে আলম, ওয়ার্ড নম্বর-৫৬ মোহাম্মদ হোসেন, ওয়ার্ড নম্বর-৫৭ মো. সাইদুল ইসলাম, ওয়ার্ড নম্বর-৫৮ মো. শফিকুর রহমান, ওয়ার্ড নম্বর-৫৯ আকাশ কুমার ভৌমিক, ওয়ার্ড নম্বর-৬০ লুৎফর রহমান রতন, ওয়ার্ড নম্বর-৬১ মো. শাহ আলম, ওয়ার্ড নম্বর-৬২ মোহাম্মদ মোস্তাক আহমেদ, ওয়ার্ড নম্বর-৬৩ মো. শফিকুল ইসলাম খান, ওয়ার্ড নম্বর-৬৪ মো. মাসুদুর রহমান মোল্লা, ওয়ার্ড নম্বর-৬৫ মো. সামসুদ্দিন ভ‚ঁইয়া, ওয়ার্ড নম্বর-৬৬ মো. হানিফ তালুকদার, ওয়ার্ড নম্বর-৬৭ মো. ফিরোজ আলম, ওয়ার্ড নম্বর-৬৮ মাহমুদুল হাসান পলিন, ওয়ার্ড নম্বর-৬৯ মো. হাবিবুর রহমান হাসু, ওয়ার্ড নম্বর-৭০ মোহাম্মদ আতিকুর রহমান, ওয়ার্ড নম্বর-৭১ মো. খাইরুজ্জামান, ওয়ার্ড নম্বর-৭২ শফিকুল আলম শামীম, ওয়ার্ড নম্বর-৭৩ মো. শফিকুল ইসলাম, ওয়ার্ড নম্বর-৭৪ মো. ফজর আলী এবং ওয়ার্ড নম্বর-৭৫ সৈয়দ মো. তোফাজ্জল হোসেন।
এছাড়া ঢাকা দক্ষিণ সিটির ২৫টি ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ডে পুনপ্রকাশিত তালিকায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা হলেন-সংরক্ষিত ওয়ার্ড নং ১- ফারজানা ইসলাম বিপ্লবী, ওয়ার্ড নং ২- মাকসুদা শমশের, ওয়ার্ড নং ৩- মিনু রহমান, ওয়ার্ড নং ৪- ফারহানা ইসলাম ডলি, ওয়ার্ড নং ৫- সৈয়দা রোখসানা ইসলাম চামেলী, ওয়ার্ড নং ৬- নারগীস মাহ্তাব, ওয়ার্ড নং ৭- শিরিন গাফফার, ওয়ার্ড নং ৮- নিলুফার রহমান, ওয়ার্ড নং ৯-সবিনা পারভীন, ওয়ার্ড নং ১০-মোসা. সেলিমা বেগম, ওয়ার্ড নং ১১- লুনা হুমায়ুন পারভীন, ওয়ার্ড নং ১২- শেফালী রাণী মল্লিক, ওয়ার্ড নং ১৩-শাহিনুর বেগম, ওয়ার্ড নং ১৪- লাভলী চৌধুরী, ওয়ার্ড নং ১৫- নাজমা বেগম, ওয়ার্ড নং ১৬- নাছিমা আহমেদ, ওয়ার্ড নং ১৭- সাথী আক্তার, ওয়ার্ড নং ১৮- জোহুরা বেগম, ওয়ার্ড নং ১৯- শেফালি আকতার, ওয়ার্ড নং ২০- মোসা. সাহিদা বেগম, ওয়ার্ড নং ২১- ফারজানা ইয়াসমিন কুয়াশা, ওয়ার্ড নং ২২- মনিরা চৌধুরী, ওয়ার্ড নং ২৩- শাহনাজ বেগম, ওয়ার্ড নং ২৪- সেলিনা খান এবং ওয়ার্ড নং ২৫- নাসরীন আহমেদ।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ২০ জানুয়ারি, ২০২০, ১:২২ এএম says : 0
    কাউন্সিলর মনোনয়ন নিয়ে ও বাণিজ্য...
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ২০ জানুয়ারি, ২০২০, ১:২৩ এএম says : 0
    ক্ষমতার এমন মধু পেয়েছে যে সবাই চেটে পুঁটে খেতে চায় । তাই মৌচাকের কাছে মাছির ভনভন অস্বাভাবিক না।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ২০ জানুয়ারি, ২০২০, ১:২৪ এএম says : 0
    কেউ খাবে কেউ খাবেনা তা হবেনা তা হবেনা । কেউ পাবে কেউ পাবেনা তা হবেনা তা হবে না ।
    Total Reply(0) Reply
  • Kazi Mafizur Rahaman ২০ জানুয়ারি, ২০২০, ১:২৪ এএম says : 0
    সংশোধনি পড়েঈ বোঝা গেছে নির্বাচনের হাল হকিকত। যে ছিল মনোনীত, সে-ই আজ বিদ্রোহী। আর বিদ্রোহি হলেন মনোনীত...।। হি হি
    Total Reply(0) Reply
  • Rashidullah ২০ জানুয়ারি, ২০২০, ১:২৫ এএম says : 0
    আওয়ামী লীগের মধ্যে থেকে যিনি জনপ্রিয় তিনি নির্বাচিত হয়ে আসবেন... সকলকে নির্বাচন করতে দিলে দলে উপযুক্ত নেতৃত্ব উঠে আসবে যা আওয়ামী লীগের জন্য ভালো।
    Total Reply(0) Reply
  • সত্য বলবো ২০ জানুয়ারি, ২০২০, ১:২৫ এএম says : 0
    জনগনের এত সেবক দেখে গর্বে বুকটা ভরে যাচ্ছে । নির্দেশ অমান্য করে হলেও সেবা করা চাই। কয়টা দেশে এমন নজির আছে।
    Total Reply(0) Reply
  • Rakib Hasan ২০ জানুয়ারি, ২০২০, ১:২৫ এএম says : 0
    বিএনপি তো শেষ! এবার নিজেদের মধ্যে কামড়াকামড়ি শুরু হয়ে গেছে, মজা দেখা যাবে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ