Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

রাজধানীতে ১ ফেব্রুয়ারি চলবে না মোটরসাইকেল ট্যাক্সিক্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের দিন ১ ফেব্রুয়ারি মোটরসাইকেল, টেক্সিক্যাব, ট্রাক ও ইজিবাইক চলাচল বন্ধ থাকবে। তবে ঢাকা মহানগরে সীমিত আকারে চলবে গণপরিবহন। গতকাল রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
সভায় সূত্রে জানা যায়, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে, নির্বাচন উপলক্ষে আগামী ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র পরিবহন, বহন ও প্রদর্শন করা যাবে না। স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি ভোটকেন্দ্রে ভ্রাম্যমাণ টহল, গোয়েন্দা টিমসহ প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা থাকবে। এছাড়া সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হচ্ছে। নির্বাচন কমিশনের (ইসি) চাহিদা অনুযায়ী আইন-শৃংখলা রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সার্বিক সহযোগিতা করবে। পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার ও র‌্যাব প্রস্তুত থাকবে এবং দাায়িত্ব পালন করে যাবে। ভোটকেন্দ্রসহ এর পাশাপাশি এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। এছাড়া সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষা এবং সরস্বতী পূজার কারণে ইতোমধ্যে নির্বাচনের তারিখ পেছানো হয়েছে। এ ব্যাপারে কমিশনের পরামর্শ অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সহযোগিতা করবে।



 

Show all comments
  • honesty ২০ জানুয়ারি, ২০২০, ১১:৩৪ এএম says : 0
    মোটরসাইকেল, ট্র্যাক ইত্যাদি বন্ধ হয়ে যাবে, তবে অনলাইনের মাধ্যমে ভোট চুরি বন্ধ হবে না। ভোট চুরির নতুন উপায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ