Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ভারতের বিরুদ্ধে প্রতিশোধ নয়, অন্যায় মানতে নারাজ মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১:২৪ পিএম

বিশ্বের ভোজ্য তেলের বৃহত্তম ক্রেতা ভারত চলতি মাসে মালয়েশিয়া থেকে পরিশোধিত পাম তেল আমদানি নিষিদ্ধ করেছে। তবে এর জবাবে ভারতের বিরুদ্ধে কোন বাণিজ্যিক ‘প্রতিশোধ’ নেওয়া হবে না বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

আজ সোমবার সাংবাদিকদের মাহাথির বলেন, ভারতের পাম তেল কেনা বয়কটের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে মালয়েশিয়া ছোট একটি দেশ। বরং এ থেকে উত্তরণের জন্য আমাদের উপায় খুঁজে বের করতে হবে।
এর আগে মাহাথির বলেছেন, ভারত মালয়েশিয়া থেকে পাম তেল কিনবে না, সে সম্পর্কে অবগত কুয়ালালামপুর। এছাড়া সেসময় মাহাথির জানান, তার দেশ আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হলেও অন্যায়ের বিরুদ্ধে তিনি কথা বলে যাবেন।
বিশ্বের ভোজ্য তেলের বৃহত্তম ক্রেতা ভারত চলতি মাসে মালয়েশিয়া থেকে পরিশোধিত পাম তেল আমদানি নিষিদ্ধ করেছে। ভারতের নাগরিকত্ব আইন নিয়ে মাহাথির মোহম্মদের সমালোচনা করার জবাবে ভারত এমন পদক্ষেপ নেয়।
এছাড়া এর আগে মাহাথির মোহাম্মদ জাতিসংঘে দেওয়া এক বক্তৃতায় ভারত কাশ্মীরকে ‘আক্রমণ ও দখল’ করে রেখেছে বলে মন্তব্য করেছিলেন। -রয়টার্স, এনডিটিভি।



 

Show all comments
  • ইউনুস আলী ২০ জানুয়ারি, ২০২০, ১:৫৪ পিএম says : 0
    ডাঃ মাহাথীর মুহাম্মদ হাফিজাহুল্লাহ, মাশা আল্লাহ অন্যায়ের কাছে মাথা নত,না করার জন্য ধন্যবাদ। উনার দীর্ঘা আয়ূ কামনা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহাথির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ