Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

চাঁদপুরে জরিমানার পর গুঁড়িয়ে দেয়া হলো ইটভাটা

স্টাফ রিপোটার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ৬:১৪ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জে জরিমানার পর তিনটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে উপজেলার আলিগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ভাটাগুলো গুঁড়িয়ে দেয়া হয়। মেসার্স কামাল ব্রিকসের মালিক শাহজাহান বেপারী ও কামাল বেপারীকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া রনি ব্রিকস ও এমবিএ ব্রিকসকে ছয় লাখ টাকা করে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক এএইচ এম রাসেদ।
এএইচ এম রাসেদ জানান, মেসার্স কামাল ব্রিকস ২০১২ সাল থেকে অবৈধভাবে চলছে। আমরা তাদের নির্দেশনা দেয়ার পরও তারা ইটভাটা বন্ধ করেনি। তাই পরিবেশ অধিদফতরের নিয়মানুসারে ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়।
পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, ভাটাগুলো পৌরসভার মধ্যে পড়েছে, যা সম্পূর্ণভাবে অবৈধ। এছাড়া যে স্থান থেকে মাটি কাটছে তাও অবৈধ। তারা সরকারি নিয়ম না মানায় ছয় লাখ টাকা করে জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটা

১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ