Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতেই বিএনপি নির্বাচনে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ৬:২০ পিএম

জনগণকে গণতান্ত্রিক আন্দোলনের পক্ষে নিতেই বিএনপি সিটি নির্বাচনে অংশ নিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই নির্বাচনকে আমরা আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্যে, গণতন্ত্রের মুক্তির জন্যে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। জনগণকে সম্পৃক্ত করার আন্দোলন হিসেবে আমরা নিয়েছি। এই নির্বাচনের মধ্য দিয়ে বিএনপি জনগণকে সংগঠিত করে গণতান্ত্রিক আন্দোলনের পক্ষে নিয়ে যেতে চায়। আমরা বিশ্বাস করি, জনগণ যদি সম্পৃক্ত হয় দেশনেত্রীর মুক্তি, গণতন্ত্রের মুক্তি এবং ঢাকা নগরবাসীর যে কষ্ট তা থেকে মুক্তির জন্যে তাবিথ আউয়াল যে কর্মসূচি দিয়েছে, সেই কর্মসূচিতে জনগণ একত্রিত হবে, ঐক্যবদ্ধ হবে। সোমবার সকালে মিরপুরের ৭ নম্বর ওয়ার্ডে ঢাকা উত্তর সিটিতে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তাবিথের আউয়ালের বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে মির্জা ফখরুল বলেন, যে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমরা মনে করি অবাধ সুষ্ঠু নির্বাচন হলে অবশ্যই তাবিথ আউয়াল বিপুল ভোটে বিজয়ী হবে। জনগণের উত্তাল তরঙ্গের মধ্যে সমস্ত ষড়যন্ত্র-চক্রান্ত ব্যর্থ করে তাবিথ আউয়ালের ধানের শীষ জয়ী হবে ইনশাআল্লাহ।

বর্তমান নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, এই নির্বাচন কমিশন এখন পর্যন্ত তাদের যে দায়িত্ব তা সুচারুরূপে পালন করতে পারেনি। নির্বাচনের তারিখ পরিবর্তন তাদের অযোগ্যতার আরেকটা প্রমাণ। তাদের দেখা উচিত ছিলো এই তারিখের সাথে সরস্বতীর পূজার বিষয়টা। এই কমিশন অযোগ্য। তারা কখনোই সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারেনি। জাতীয় নির্বাচনে তারা একই ঘটনা তারা ঘটিয়েছিলো।

সকাল সাড়ে ১০টায় মিরপুরের ৭ নম্বর ওয়ার্ডের বাইতুল মোশাররফ জামে মসজিদের কাছ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়ালকে নিয়ে ভোটের প্রচারণা শুরু করেন বিএনপি মহাসচিব। এসময় বিএনপির হাবিবুর রহমান হাবিব, কামরুজ্জামান রতন, যুবদলের মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী, মহিলা দলের সুলতানা আহমেদ, ঘুড়ি মাকায় দলের কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছিলেন।

বিএনপি মহাসচিব রাস্তার দুই ধারে মানুষজনকে ধানের শীষের লিফলেট দেন এবং ভোটের দিন সবাইকে ভোট কেন্দ্রে আসতে বলেন। তাবিথও ফুটপাতে দাঁড়িয়ে থাকা ভোটারদের কাছে গিয়ে লিফলেট দেন এবং দোয়া চান। বিএনপি মহাসচিব ৪৫ মিনিট নির্বাচনী প্রচারণা চালানোর পর দলের কার্যালয়ের উদ্দেশ্যে রওনা দেন। তাবিথ মহাসচিবকে বিদায় দিয়ে নেতাকর্মীদের নিয়ে প্রচারণা অব্যাহত রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ