Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

ভারত হিন্দুদের জন্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নাগরিকত্ব আইন নিয়ে এই মুহূর্তে গোটা ভারতে চলছে বিক্ষোভ প্রতিবাদ। এ অবস্থায় গত রোববার আরএসএস প্রধান মোহন ভাগবত গলা ফাটালেন। ভাগবত জানান, আরএসএস কর্মীরা বলেন, এই দেশটি কেবল হিন্দুদের, তার মানে দেশের ১৩০ কোটি মানুষ হিন্দু।

পশ্চিমবঙ্গের বরেলি থেকে তিনি আরও জানিয়েছেন, সকলকে হিন্দু বলা মানে এই নয় সকলের ধর্ম বা ভাষা পরিবর্তন করতে হবে। ভারতের সংবিধান রচনা করা হয়েছিল উজ্জ্বল ভবিষ্যতের কল্পনা করে।

আগেই আরএসএস প্রধান মোহন ভাগবত জানিয়েছিলেন, কাশী কিংবা মথুরা কোনও দিনই আরএসএসের ইস্যু ছিল না। আগামীতেও এই দুটি বিষয় আরএসএসের ইস্যু হবে না বলেই সাফ জানিয়ে দিয়েছেন তিনি। সূত্র : ইন্ডিয়া টুডে।



 

Show all comments
  • Himel Dutta ২১ জানুয়ারি, ২০২০, ১০:৪৭ এএম says : 0
    America RSS, Jamate-Islami soho koyekti songhothonke nishiddo korechilo kintu porobortite dekha jaye RSS kibhabe charr peye rajnitio korche aar baki sob nishiddo obostaye bortoman ???????? Bishher bibek bichar er moddhye ki niropekhhota aache !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ