Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

‘ভদ্রলোকের রাজনীতি...’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘ভদ্রলোকের রাজনীতি’ চলবে না। এবার তিনি নিজের অবস্থান একেবারে খোলাসা করে দিলেন।

গত রোববার পশ্চিমবঙ্গেও নৈহাটিতে অভিনন্দন যাত্রার পর সাহেব বাগান এলাকায় একটি জনসভায় যোগ দিয়ে দিলীপ ঘোষ স্পষ্টই বললেন, ‘লিখে নিন, দিলীপ ঘোষ বলছে, ভদ্রলোকের রাজনীতি করতে আমরা আসিনি। ভদ্রলোকের রাজনীতি ছোটলোকদের সঙ্গে হবে না। আমাদের বিরুদ্ধে মামলা করতে হলে, তৃণমূলকে মার খেতে হবে।’

ওই কথার পর কারোই বুঝতে বাকি রইল না যে তিনি তৃণমূলের রাজনীতিকেই ‘ছোটলোকের রাজনীতি’ বলে অ্যাখ্যা দিলেন। তার এই মন্তব্য ঘিরে ফের তৈরি হয়েছে বিতর্ক।

নৈহাটির সভাতেই তিনি বুঝিয়েই দিলেন, রাজনীতিতে শালীনতা বজায় রাখার দায় তার নেই। কারণ, দিলীপ ঘোষ মনে করেন যে প্রতিপক্ষ খুব ‘ভদ্র’ নয়। তাই তাদের সঙ্গে ‘ভদ্রলোকের রাজনীতি’ করারও কোনো প্রয়োজন নেই।

আর দিলীপ ঘোষ নির্দ্বিধায় সে কথা জনসভা থেকে ঘোষণা করে দিতেও পিছপা হননি। নাহলে কি এতটা খোলাখুলি বলতে পারতেন, ‘ভদ্রলোকের রাজনীতি করতে আমরা আসিনি’? সূত্র : দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ