Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খুলনায় রিপন খুন ৬ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

খুলনার বটিয়াঘাটায় ব্যবসায়ী রিপন রায় (১৯) নামে এক যুবককে হত্যার দায়ে ছয় আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় দেন। এ সময় দোষী সাব্যস্ত না হওয়ায় একই এলাকার হুমায়ুন কবির বাবু ও হান্নান মল্লিককে খালাস দেওয়া হয়েছে।
রিপন বটিয়াঘাটা উপজেলার গড়িয়াডাঙ্গার রাম প্রসাদ রায়ের ছেলে। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আরিফ মাহমুদ লিটন। দন্ডপ্রাপ্তরা হলেন- বটিয়াঘাটা উপজেলার বৃত্তি শলুয়া এলাকার নুর মোহাম্মদের ছেলে মনিরুজ্জামান ঘরামী, পারশেমারির মজিদ সরদারের ছেলে হুমায়ুন সরদার, গাওঘরার আমজেদ সরদারের ছেলে জাহাঙ্গীর সরদার, নুর শেখের ছেলে এনামুল শেখ, খালেক শেখের ছেলে কাদের শেখ ও সিরাজ শেখের ছেলে পিন্টু শেখ।
আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মো. সায়েদুল হক শাহীন নথির বরাত দিয়ে জানান, ২০০৭ সালের ১ এপ্রিল রাতে বটিয়াঘাটা উপজেলার গড়িয়াডাঙ্গার রাম প্রসাদ রায়ের ছেলে রিপন তার ব্যবসাপ্রতিষ্ঠান (সিডির দোকান) থেকে বাড়ি ফিরছিলেন। আসামিরা পূর্ব শত্রুতার জের ধরে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার পর মরদেহ ফেলে রেখে যান। পরদিন সকালে বৃত্তি খলশীবুনিয়া এলাকার রাস্তার পাশে তার মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে বটিয়াঘাটা থানা পুলিশ রিপনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে পাঠায়।
এ ঘটনায় ২ এপ্রিল রিপনের বাবা বাদী হয়ে বটিয়াঘাটা থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১০ সালের ২০ জুলাই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিদর্শক (এসআই) খান মাহবুবুর রহমান আটজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

৩১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন