Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শিক্ষার আলো ছড়াচ্ছে জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শিক্ষা একটি জাতির অবস্থানের মানদন্ড উল্লেখ করে বক্তারা বলেছেন, দেশব্যাপী নীরবে শিক্ষার আলো ছড়াচ্ছে ‘শাহানশাহ সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট’। তাদের এ কার্যক্রম শিক্ষিত জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে। পার্থিব জ্ঞান ও অপার্থিব ধ্যানের অসাধারণ সমন্বয়ক সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী বৃত্তি তহবিল আয়োজিত চট্টগ্রাম জোনের শিক্ষার্থীদের বৃত্তির নগদ অর্থ ও সনদ প্রদান অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।
গতকাল সোমবার নগরীর বিবিরহাটস্থ এসজেডএইচএম ট্রাস্ট মিলনায়তনে বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সভাপতি ও বিজিএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি লায়ন এম. নাসির উদ্দিন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী। ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি ও গাউসিয়া হক মনজিলের সাজ্জাদানশীন শাহসুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারীর আশিষবাণী পাঠ করেন ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এম জাফর।
স্বাগত বক্তব্য রাখেন বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক সৈয়দ আবু আহমদ।
বক্তব্য রাখেন চবির আরবি বিভাগের সহযোগী অধ্যাপক মাওলানা ড. মোহাম্মদ জাফর উল্লাহ্, চুয়েট কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গোফরান। ট্রাস্টের নির্বাহী কর্মকর্তা (প্রশাসন) মোহাম্মদ নূরুল মোস্তফার সঞ্চলনায় এতে উপস্থিত ছিলেন গাউসিয়া কলন্দরিয়া নঈমিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ আবদুর রহমান, শাহানশাহ হক ভান্ডারী সুন্নিয়া মাদরাসার সুপার মাওলানা লোকমান হোসেন, মাদরাসা-ই-শাহানশাহ জিয়াউল হক মাইজভান্ডারীর সহ-সুপার মাওলানা আবদুর রহমান, মাওলানা মুজিবুল হকসহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার সুপার ও শিক্ষকবৃন্দ।
মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী ১১৪তম ওরস উপলক্ষে সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের দশ দিনব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বৃত্তি তহবিল আয়োজিত ২০১৯ পর্বের মেধাবৃত্তির ১ম পর্বে দৃষ্টি প্রতিবন্ধি ১৬ জনসহ স্কুল কলেজ ও মাদরাসার ১২৫ জন শিক্ষার্থীকে ৫ লাখ টাকার বৃত্তির নগদ অর্থ ও সনদ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইজভান্ডারী ট্রাস্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ