Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমতায় উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সিরিজ হার এড়াতে আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিলনা উইন্ডিজের। এমন ম্যাচে লেন্ডল সিমন্সের ঝড়ে সফরকারীদের বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে দলটি। ফলে তিন ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনল কাইরন পোলার্ডের দল। সিমন্সের ব্যাটেই উড়ে গেছে আয়ারল্যান্ড। এদিন মাত্র ৪০ বলে ৯১ রানের হার না মানা বিধ্বংসী এক ইনিংস খেলেছেন সিমন্স। এ রান করতে ৫টি চার ও ১০টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। লুইসের ব্যাট থেকে আসে ৪৬ রান। আইরিশদের দেওয়া ১৪০ রানের সাদামাটা লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী রূপে আবির্ভাব হন উইন্ডিজের দুই ওপেনার সিমন্স ও এভিন লুইস। ওপেনিং জুটিতেই আসে ১৩৩ রান। তাও মাত্র ১০.৪ ওভারে। এরপর লুইস আউট হলে বাকী কাজ নিকোলাস পুরানকে নিয়ে শেষ করেন সিমন্স। মাত্র ১১ ওভারেই জয় পায় দলটি।
এর আগে টস হেরে প্রথম ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। ওপেনিং জুটিতে ৫০ রান তোলেন দুই ওপেনার পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন। কিন্তু এরপরই পোলার্ড ও ডোয়াইন ব্রাভোর তোপে পড়ে দলটি। ফলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ফলে ১৩৮ রানেই গুটিয়ে যায় দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন ও’ব্রায়েন। তিন নম্বরে নামা বালবার্নির ব্যাট থেকে ২৮ রান। শেষ দিকে ব্যারি ম্যাককার্থি ১৮ রানে অপরাজিত থাকেন। উইন্ডিজের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন পোলার্ড ও ব্রাভো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইন্ডিজ

২১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ