Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সিরিজ জয়ের আলো কেড়ে নিল ভারতীয় জুয়াড়িরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে কঠোর বার্তা দিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া। তবে পরের ম্যাচে জিতে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। আর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারীদের ৭ উইকেটে হারিয়েছে ভারত। ২৮৭ রানের লক্ষ্যে নামা স্বাগতিক দল ১৫ বল হাতে রেখে মাঠ ছেড়েছে। এ জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত। তবে ভারতের জয় ছাপিয়েও উঠেছে ম্যাচ চলাকালীন জুয়া খেলার প্রসঙ্গ। জুয়াকে কেন্দ্র করে দিল্লি ক্রাইম ব্রাঞ্চ আটক করেছে ১১ জন জুয়ারিকে। দিল্লি ক্রাইম ব্রাঞ্চের অতিরিক্ত কমিশনার একে সিংলা ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তার দেয়া তথ্যানুযায়ী, জুয়াড়িদের কাছ থেকে এ সময় দুই কোটি রুপি উদ্ধার করা হয়। সেই সাথে বাজেয়াপ্ত করা হয় দু’টি টেলিভিশন, ৭টি ল্যাপটপ ও ৭০টি মোবাইল ফোন। পুলিশের বরাত দিয়ে জানা যায়, দীর্ঘদিন ক্রাইম ব্রাঞ্চের নজরে ছিলো তারা। জিজ্ঞাসাবাদের জন্য ইতোমধ্যেই তাদের থানায় নেয়া হয়েছে।

স্মিথ স্মিথ ও মারনাস লাবুশেনের ১২৭ রানের জুটিতে বড় এক স্কোরের আশা দেখছিল অস্ট্রেলিয়া। কিন্তু দলকে ১৭৩ রানে রেখে লাবুশেনের বিদায় অস্ট্রেলিয়ার বড় স্কোরের আশা শেষ করে দিয়েছে। ৫৪ রান করা লাবুশেন ফেরার পর প্রতিরোধ চালিয়েছিলেন স্মিথ। ১৩২ বলে ১৩১ রান করা স্মিথ দলকে ২৭৩ রান পর্যন্ত টেনে নিয়ে গেছেন প্রায় একাই। তার ফেরার পর শেষ ৩ ওভারে মাত্র ১৩ রান তুলেছে অস্ট্রেলিয়া!

তাড়া করতে নামা ভারত এক মুহ‚র্তের জন্যও হারের শঙ্কা জাগাতে দেয়নি। ৬৯ রানে রাহুলের (১৯) ফেরার পরও অস্ট্রেলিয়া ম্যাচে ফেরেনি। বরং বিরাট কোহলি ও রোহিত মিলে অস্ট্রেলিয়ান বোলারদের নাভিশ্বাস তুলে দিয়েছেন। এ দুজনের ১৩৭ রানের জুটি ভেঙেছে ৩৭তম ওভারে। ৮ চার ও ৬ ছক্কায় ১১৯ রান তোলার রোহিতের বিদায়ের পর কোহলির যোগ্য সঙ্গীর ভ‚মিকা নিয়েছেন শ্রেয়াস আয়ার। এ দুজন দ্রæত লয়ে স্ট্রোকের দ্যুতিতে অস্ট্রেলিয়ার হার নিশ্চিত করেছেন। জয় থেকে ১৩ রান দ‚রে থাকা অবস্থায় ৮৯ রান করা কোহলি ফিরেছেন হ্যাজলউডের বলে বোল্ড হয়ে। ৩৫ বলে ৪৪ তোলা আয়ার শেষে কোনো নাটক সৃষ্টির সুযোগ রাখেননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুয়াড়ি

৬ মার্চ, ২০২০
১১ ফেব্রুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
১৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন