Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মেয়র সাঈদ খোকনের দুর্নীতি অনুসন্ধানের ইঙ্গিত দুদকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের ইঙ্গিত দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২০ উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন ইঙ্গিত দেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।
মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে নানা অভিযোগের পরও তার ব্যাপারে নীরবতা, অথচ তার এপিএসকে দুদকে তলব নিয়ে প্রশ্ন করা হয় তাকে। জবাবে ইকবাল মাহমুদ বলেন, আমরা নীরব নই। আমাদের যে চোখ নেই, তা না। দুর্নীতি যেখানেই ঘটেছে, সেখানেই তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে এবং আমার জানা মতে, অলরেডি একটি মামলা হাইকোর্টে আছে যে কোনো একজনের বিরুদ্ধে। আর ১০% বা ৫%, এসব বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই। আমাদের বক্তব্য হচ্ছে দুর্নীতি হয়েছে কিনা সেটা যদি ১ শতাংশও হয়, সেটাও দুর্নীতি।
ওয়েট অ্যান্ড সী’। দুর্নীতিটা কীভাবে ঘটেছে, সেটা যদি পিএস, এপিএসরা বলতে পারে, আমরা খুঁজে বের করবো। সুতরাং চিন্তা করার কোনো সুযোগ নেই, যে আমরা পিএস, এপিএস দিয়ে শেষ করবো। তিনি আরো বলেন,›পিএস, এপিএস ছাড়াও যারা যুক্ত ছিলেন, যুক্ত হয়েছেন বা যুক্ত আছেন, আমরা খুঁজে বের করে আইনে আওতায় আনবো। আপনারা দেখেছেন, কাউকে ডাকতে আমাদের কলম কাঁপেনি। আমরা ডাকি, তাকে সুযোগ দেয়ার জন্য। আমরা বলতে চাই, আপনি আপনার বক্তব্য বলে যান। বক্তব্য যদি সঠিক হয়, আমরা তা গ্রহণ করি। সঠিক না হলে তা অন্যভাবে শনাক্ত করার চেষ্টা করি।

প্রসঙ্গত: গত ১৪ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের এপিএস শেখ কুদ্দুসকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে। তলবি নোটিসে আগামি ২১ জানুয়ারি হাজির হতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ