Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

যারা হকের ওপর থাকেন তাদের ঈমানের পরীক্ষা আসে

প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

যতবার ইসলামের উপর আঘাত এসেছে ইসলাম ততবারই আরও অধিক শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়িয়েছে। আঁধারের গভীর হতে আলোক ধারায় ফিরেছে। প্রিয় রাসূলের হিজরত, তায়েফের করুণ স্মৃতি, কারবালার নৃশংসতা, হযরত শাহজালাল (রহ.) এর সাথে গৌরগৌবিন্দের ষড়যন্ত্র, খাজা গরীবে নেওয়াজ (রা.) এর সাথে পিত্তরাজের ঘটনা কিংবা ইমাম আজম আবু হানিফা (রা.), মুজাদ্দিদে আল ফেসানীর কারাবরণ এসব ইসলামের ইতিহাসকে পর্যালোচনা করলে বাধা বিপত্তির যে ভয়ানক চিত্র ফুটে উঠে তা কখনো ভুলবার মত নয়। তবে আশার কথা হলো কোনকালেই ইসলাম পরাজিত হয়নি, পরাভূত হয়নি।

কাগতিয়ার নিভৃত পল্লী থেকে যে তরিক্বতের সূচনা হয়েছিল তা বিশ^ময় ছড়িয়ে পড়েছে। তরিক্বত চলেনা দুনিয়ার কোন শক্তিমত্তায়, কারো অর্থবিত্তের দানশীলতায়, এই তরিক্বত চলেনা আলেমের এলেমে কিংবা লেখকের কলমে, শায়েরের শায়েরীতে কিংবা বুদ্ধিজীবীর বুদ্ধিতে।
গতকাল সোমবার চট্টগ্রাম নগরীর বায়েজিদে তরিক্বত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর আল্লামা প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল­ুহুল আলী এসব কথা বলেন।

কনফারেন্সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা ইসলামী আরবী বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ, নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাযিল মাদরাসার প্রিন্সিপাল আল্লামা মুছলেহ উদ্দিন আহমদ মাদানী, এলবিয়ন গ্রæপ এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ নেজাম উদ্দিন, হাটহাজারী উত্তর মাদার্শা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মোহাম্মদ নূর খাঁন প্রমূখ। বক্তব্য রাখেন হাফেজ মাওলানা মুহাম্মদ আবু বকর, মাওলানা মুহাম্মদ রকিব উদ্দিন, মুহাম্মদ সালাউদ্দীন, মাওলানা মুহাম্মদ এরশাদুল হক, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দীন নূরী প্রমূখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. জালাল আহমদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন জালালবাদ ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সাহেদ ইকবাল বাবু, মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের যুক্তরাজ্য শাখার সভাপতি মুহাম্মত সালাহ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা সরোয়ার কামাল, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান।

কনফারেন্সে যোগদানের জন্য শুধু দেশের নয়, বহির্বিশ্বের বিভিন্ন দেশ সউদী আরবসহ ওমান, কাতার, কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের দুবাই, আবুধাবী, শারজাহ্ হতেও কাগতিয়া দরবারের অনুসারী সপ্তাহখানেক পূর্ব থেকে বাংলাদেশে আসেন। মিলাদ শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুনিরীয়া যুব তবলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ