Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সরকারবিরোধী বিক্ষোভ নতুন করে শুরু ইরাকে, নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১১:১২ এএম | আপডেট : ১২:৩০ পিএম, ২১ জানুয়ারি, ২০২০

আবারো ইরাকের রাজধানী বাগদাদ ও বেশ কয়েকটি শহরে সহিংসতায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় ইরাকি নিহত হয়েছেন। সোমবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘাতে এছাড়াও বেশ কয়েকজন আহত হন বলে বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানা গেছে।

দেশটিতে কয়েক সপ্তাহের স্থবিরতার পর নতুন করে সরকারবিরোধী বিক্ষোভ শুরু হলে এই হতাহতের ঘটনা ঘটেছে।

তায়ারান চত্বরে পুলিশ কয়েক রাউন্ড তাজা গুলি নিক্ষেপ করলে আহত হয়ে তিন বিক্ষোভকারী নিহত হন। দুজনের শরীরে তাজা গুলি লেগেছে, আরেকজনের কাঁদানে গ্যাসের ক্যানিস্টার আঘাত লেগেছে।

আর শিয়াদের পবিত্র শহর কারবালায় পুলিশের গুলিতে আরেক বিক্ষোভকারী নিহত হয়েছেন। কাঁদানে গ্যাস ও স্টান গ্রেনেডের জবাবে পুলিশের দিকে পেট্রোল বোমা ও পাথর নিক্ষেপ করেন সরকারবিরোধীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিক্ষোভকারী বলেন, নিরাপত্তা বাহিনীর উচিত গুলি করা বন্ধ করা। আমাদের লক্ষ্যবস্তু বানানোর আগে তাদের জানা উচিত, তারা কারা আর আমরা কারা?

এছাড়া দেশটির তেলসমৃদ্ধ নগরী বসরায় বিক্ষোভের সময় একটি বেসরকারি গাড়ি চাপায় দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। চালক সরকারবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের স্থানটি এড়িয়ে যেতে চাইলে দুই পুলিশ গাড়ির নিচে চাপা পড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন