Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ২:২৮ পিএম | আপডেট : ৪:২৭ পিএম, ২১ জানুয়ারি, ২০২০

বিখ্যাত পত্রিকা টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে স্থান পেল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি। সোমবার টাইম ম্যাগাজিনের প্রকাশিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ) সংস্করণে বিশ্বের চারজন শীর্ষ নেতার সাথে তার ছবিও ছাপা হয়।

প্রচ্ছদে প্রধানমন্ত্রী ইমরানের সাথে ছিলেন ডব্লিউইএফ-র প্রতিষ্ঠাতা ক্লাউস সোয়াব, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, মাইক্রোসফ্টের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং ইউরোপের কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিন লেগার্ড। সবাইকে পায়ে স্কি পরা অবস্থায় ঝুলন্ত চেয়ারে বসে থাকতে দেখা যায়। তাদের পেছনে আরেকটি ঝুলন্ত চেয়ারে বসে থাকতে দেখা যায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং জলবায়ু কর্মী গ্রেটা থুনবার্গকে। ছবির পটভূমি ছিল সুইজারল্যান্ডের আল্পস পর্বতমালা।

আল্পস পর্বতমালার নিচেই দাভোস শহরের অবস্থান। শহরটি স্কি রিসোর্টের জন্য বিখ্যাত। সেখানেই আজ থেকে শুরু হচ্ছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ) এর বার্ষিক শীর্ষ সম্মেলন। চলবে চার দিন। এই সম্মেলনে ইমরান খানও যোগ দিয়েছেন। তার সাথে প্রধানমন্ত্রীর উপদেষ্টা আবদুল রাজাক দাউদ ও জুলফি বুখারি এবং অন্যান্য কর্মকর্তারাও সেখানে গিয়েছেন। এই সফরে পাকিস্তানের ৬৮ হাজার ডলার ব্যায় হচ্ছে।

সম্মেলনের পাশাপাশি ইমরান খান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ বেশ কয়েকজন বিশ্ব নেতার সাথে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। সম্মেলনে যুক্তরাষ্ট্রসহ পঁচাশিটি দেশের রাষ্ট্রপ্রধান যোগ দিয়েছেন। আজ সম্মেলনে ট্রাম্পের ভাষণ দেয়ার কথা রয়েছে।

চলতি বছর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ডাভোসের আল্পাইন রিসোর্ট শহরে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ৫০তম শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ১১৮ টি দেশের প্রায় ৩,০০০ অংশগ্রহণকারী এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে এর আগেও ইমরান খানের ছবি স্থান পেয়েছিল। ২০১২ সালের ডিসেম্বরের এশিয়া এডিশনে ও ২০১৯ সালের ২৯ এপ্রিল থেকে ৬ মে সংখ্যায়। সূত্র: পাকিস্তান ট্রিবিউন।

 



 

Show all comments
  • jahedkhan ২১ জানুয়ারি, ২০২০, ৭:১৫ পিএম says : 0
    thanku
    Total Reply(0) Reply
  • jahedkhan ২১ জানুয়ারি, ২০২০, ৭:১৪ পিএম says : 0
    supper
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ