Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

রাবি রেজিস্ট্রারের অপসারণ দাবিতে অফিসার সমিতির দু’দিনের কর্মবিরতি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৪:১৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে অপসারণ দাবি করেছে অফিসার সমিতি। এ নিয়ে দু’দিনের কর্মবিরতি ঘোষণা করেছে তারা।
বিশেষ করে কর্মকর্তাদের পদোন্নতির ফাইলে প্রতিবন্ধকতা সৃষ্টি, উচ্চ আদালতের রায়কে উপেক্ষা করে প্রাপ্যতা থেকে বঞ্চিত করাসহ বিভিন্ন অভিযোগ এনে বুধ ও বৃহস্পতিবার রাবি কর্মকর্তারা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলম বিরতি পালনের কর্মসূচি দিয়েছে। সোমবার রাতে অফিসার সমিতির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেন তারা। সমিতির সভাপতি মো. মুক্তাদির হোসেন রাহী ও সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রাপ্য বেতন ও বকেয়া থেকে বঞ্চিত, বিবিধ পারিতোষিক থেকে বঞ্চিত, সর্বোচ্চ প্রশাসনের সাথে কর্মকর্তাদের সম্পর্কে ভুল ব্যাখ্যার মাধ্যমে মুখোমুখি করাসহ অনেক ক্ষেত্রে বাধাগ্রস্থ করেছেন। ফলে কর্মকর্তাগণ একদিকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন এবং মর্যাদাহানী হচ্ছেন। অন্যদিকে এসব উদ্বুদ্ধপূর্ণ কাজের জন্য কর্মকর্তাদের কর্মস্পৃহা কমে যাচ্ছে।
অফিসার সমিতির সভাপতি মো. মুক্তাদির হোসেন রাহী বলেন, দু’দিনের মধ্যে রেজিস্ট্রার স্বেচ্ছায় পদত্যাগ না করলে অপসারণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়া হবে। কঠোর কর্মসূচির হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারীর মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ