Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ক্যারিয়ার নিয়ে দ্বিধায় শারাপোভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৮:৩১ পিএম

২০১০ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম ম্যাচ খেলেই বিদায় নিলেন মারিয়া শারাপোভা। বছরের এ প্রথম মেজর আসরের আগের তিন গ্র্যান্ড স্ল্যাম আসরেও প্রথম রাউন্ডেই হার মেনেছেন তিনি। ফলই বলে দিচ্ছে রাশিয়ান এ সুন্দরীর কোর্টের লড়াইয়ে সময়টা ভালো যাচ্ছে না। যার প্রভাব পড়তে যাচ্ছে র‌্যাঙ্কিংয়েও। এখন ১৪৫তম স্থানে থাকলেও খুব শিগগিরই র‌্যাঙ্কিংয়ের ৩৫০ জনের পিছনে চলে যাচ্ছেন সাবেক এ নাম্বার ওয়ান।

আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন কিনা না সিদ্ধান্তটা এখনই নিয়ে উঠতে পারছেন না। কারণ চোটের সঙ্গে লড়ে পারফরম্যান্সটাই যে শারাপোভার ভালো হচ্ছে না। তাহলে কি অস্ট্রেলিয়ান ওপেনে এবারই শেষবারের মতো খেললেন? কিন্তু প্রশ্নের উত্তরটা যে জানেন না শারাপোভা নিজেই, ‘আমি জানি না। আমি জানি না।’ শুধু অস্ট্রেলিয়ান ওপেনই নয়, টেনিস ক্যারিয়ারটা ঠিক আর কত দূর এগিয়ে নিয়ে যেতে পারবেন সেটা নিয়েও সংশয়ে আছেন পাঁচবারের এ গ্র্যান্ডস্ল্যাম জয়ী, ‘আগামী ১২ মাসে কি ঘটতে যাচ্ছে সেটা বলা আমার জন্য কঠিন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন