Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

অস্ত্রসহ ১১ ডাকাত আটক

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

লক্কর ঝক্কর মাইক্রোবাস ও প্রাইভেটকার। দেখলে বুঝা যায় না ভেতরে রয়েছে ছিনতাইকারী চক্রের সদস্যরা। যাত্রীদের বিশ্বাস অর্জনের জন্য গাড়ির ভেতর আগে থেকেই এ চক্রের মহিলা সদস্যরা বসে থাকেন। সন্ধ্যার পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম অংশের মিয়াবাজার থেকে দত্তসার পর্যন্ত এ গাড়িগুলো যাত্রীবহনের কাজে চলাচল করে। মহাসড়কের পাশে গাড়ির জন্য অপেক্ষমান যাত্রী দেখলে দাঁড়িয়ে সামনে দিকের স্টেশনের নাম ধরে ডাকাডাকি করে থাকে। অপেক্ষমান যাত্রীরা ওঠে বসেন। গাড়ি ছেড়ে একটু দূরে আসলে নির্জনস্থানে সুযোগ বুঝে যাত্রী বেশে বসে থাকা ছিনতাইকারী ও ডাকাতদল অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব ছিনিয়ে নেয়। শুধু তাই নয়, এ সকল ডাকাতদল মহাসড়কের পাশ দিয়ে হেটে যাওয়া মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনিয়ে নিয়ে যায়।
এভাবে গত কয়েক মাস ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম অংশের ৪৪ কিলোমিটার এলাকায় বেশ কয়েকটি ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটে। বিষয়টি থানা প্রশাসনকে ভাবিয়ে তোলে। গত রোববার রাতে চৌদ্দগ্রাম থানা পুলিশ এ চক্রের এক নারীসহ ১১ জনকে দেশীয় অস্ত্র, ছিনতাই কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস ও একটি মোটরসাইকেলসহ আটক করে।
আটককৃতরা হচ্ছে; সদর দক্ষিণ মডেল থানার দিশাবন্দ গ্রামের মৃত জাহাঙ্গীরের ছেলে জহির হোসেন, শহিদুল ইসলামের ছেলে জহিরুল ইসলাম, উত্তর রামপুরের মৃত আবুল হোসেনের ছেলে কামরুল হাসান সবুজ, আবদুল কুদ্দুসের ছেলে ফেরদৌস হোসেন, মৃত মাহতাব হোসেনের ছেলে কামাল হোসেন, আবদুল কুদ্দুসের স্ত্রী মনোয়ারা বেগম, ছেলে বুলেট, মোস্তফাপুর গ্রামের আবদুল ওহাবের ছেলে নেয়ামত উল্লাহ, শ্রীমন্তপুরের জয়নাল আবেদীনের ছেলে জুয়েল প্রকাশ আকাশ, চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়নের শুয়ারখিল গ্রামের ফারুক আহম্মেদের ছেলে ফাহিম আহম্মেদ ও চাঁদপুরের হাজীগঞ্জের রামপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে সুমন হাসান। অস্ত্রসহ ১১ জনকে আটকের ঘটনায় চৌদ্দগ্রাম থানায় মামলা প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ওসি দৈনিক ইনকিলাবকে জানান, আটককৃত চক্রটি দীর্ঘদিন ধরে মহাসড়কে যাত্রীবাহী মাইক্রোবাস, মোটরসাইকেল, প্রাইভেটকার ও রড দিয়ে ছিনতাই ও ডাকাতি করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ